ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজের আগে বিসিএল’র দু’রাউন্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪
শ্রীলঙ্কা সিরিজের আগে বিসিএল’র দু’রাউন্ড

ঢাকা: ২৭ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশে। এর আগে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দুটি রাউন্ড খেলার সুযোগ পাচ্ছে ক্রিকেটাররা।

১২ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম শ্রেণীর ঘরোয়া এই টুর্নামেন্ট।

লম্বা আন্তর্জাতিক সূচি থাকায় তৃতীয় রাউন্ড শুরু হবে এপ্রিলের দিকে। শ্রীলঙ্কার পর এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ, শেষ হবে ৬ এপ্রিল।

বিসিএলে যেন দেশের শীর্ষ সব খেলোয়াড় অংশ নিতে পারে সেভাবেই সূচি নির্ধারণ করছে ক্রিকেট বোর্ড বিসিবি। অর্থাত্ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলার আগে দুটি ম্যাচ খেলে প্রস্তুতি নেওয়ার সুযোগ পাচ্ছেন মুশফিকরা।

বিসিবির ক্রিকেট পরিচালন কমিটি সভাপতি আকরাম খান বলেন,‘আমরা দেখতে চাই এই টুর্নামেন্টে দেশের শীর্ষ খেলোয়াড়রা অংশ নিচ্ছে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে প্রথম শ্রেণীর ম্যাচ খেলা গুরুত্বপূর্ণ হবে। বিকেএসপির কাছাকাছি দুটি ভেন্যুতে ম্যাচগুলো আয়োজন করা হবে। এতে করে সঠিক দল বাছাইয়ের কাজ সহজ হবে। ’

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বিসিএল দ্বিতীয় প্রথম শ্রেণীর টুর্নামেন্ট। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রতি খেলোয়াড়দের উত্সাহ বাড়াতে ২০১২-১৩ মৌসুমে এটি চালু করে বিসিবি। আট দল নিয়ে হয় এনসিএল, যেখানে বিসিএল হয়েছে চার দল নিয়ে। এবারও হবে চারটি দল নিয়েই। দুই রাউন্ডের খেলা শেষ হবে ২১ জানুয়ারি।

সূত্র: ক্রিকইনফো

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ৭ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad