ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বিশেষ অনুভূতি’ ক্যালিসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
‘বিশেষ অনুভূতি’ ক্যালিসের

ডারবান: ভারতের বিপক্ষে দেশের মাটিতে দ্বিতীয় ও শেষ ম্যাচের পর টেস্টকে বিদায় বলে দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। সাদা পোশাকে ক্যারিয়ারের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে কারও ধার ধারেননি, নিজেই হাঁকিয়েছেন সেঞ্চুরি।

অন্তিম মুহূর্তে এমন প্রাপ্তির পর ‘বিশেষ অনুভূতি’ হচ্ছে সাবেক হতে চলা ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের।

ক্যালিস বলেন,‘এটা বিশেষ একটি অনুভূতি। আগামীকাল বলে কিছু নেই, দেশের হয়ে একটি শতক পাওয়ার এটিই শেষ সুযোগ এমন ভাবনা মাথায় রেখে ব্যাট করতে নামা অদ্ভুত। ’ ফর্ম হারিয়ে বসা লিজেন্ডারি ক্রিকেটার ১৬৫তম টেস্টে পেলেন ৪৫তম সেঞ্চুরি। ৩১৬ বলে ১৩ বাউন্ডারিতে তার ১১৫ রানের ইনিংসে আধিপত্য করেছে দক্ষিণ আফ্রিক‍া।

ডানহাতি এই অলরাউন্ডার বলেন,‘যখন শেষবারের মতো নব্বইয়ের ঘরে পৌঁছালাম তখন অন্য আগের চেয়ে আলাদা ব্যাপার ছিল, ভিন্ন ধরনের একটা চাপ ছিল এটা। অন্তত অভিজ্ঞতার সুবাদে আমি আবারও তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছিলাম। ’

ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ১৬৬ রানের লিড নেওয়ার পাশাপাশি টেস্টে সেরা ব্যাটসম্যানের তালিকায় ক্যালিস (১৩২৮৯) টপকে গেছেন রাহুল দ্রাবিড়কে। এখন তিনি শুধুমাত্র শচীন টেন্ডুলকার ও রিকি পন্টিংয়ের পরে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।