ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

নেতৃত্বে থাকতে চান কুক

115 |
আপডেট: ২০১৩-১২-২৯ ৪:৪৮:১২ এএম
অ্যালিস্টার কুক

অ্যালিস্টার কুক

সাত বছর আগে ইংল্যান্ড অ্যাশেজ সিরিজে ৫-০ ব্যবধানে উড়ে গিয়েছিল। সেবারও দলে ছিলেন অ্যালিস্টার কুক।

মেলবোর্ন: সাত বছর আগে ইংল্যান্ড অ্যাশেজ সিরিজে ৫-০ ব্যবধানে উড়ে গিয়েছিল। সেবারও দলে ছিলেন অ্যালিস্টার কুক। কিন্তু আবারও একই দুর্দশার মুখোমুখি হতে যাচ্ছে ইংলিশরা, এবার নেতৃত্বে কুক। সিডনিতে হোয়াইটওয়াশের শঙ্কায় শেষ টেস্ট খেলতে নামবে তারা। কিন্তু ইতোমধ্যে অধিনায়ককে সমালোচিত হতে হচ্ছে। তবুও দলের নেতৃত্বে থাকতে চান ২৯ বছর বয়সী।

টানা তৃতীয় শিরোপা জিততে অস্ট্রেলিয়ায় এসে এভাবে হেনস্থা হওয়ার কথা কল্পনাও করেননি কুক। স্বাভাবিকভাবেই তার নেতৃত্বের আসনটি নড়েচড়ে ওঠার কথা। এছাড়া ইংল্যান্ডের সর্বশেষ সফরে যেভাবে পারফরমেন্স করেছিলেন তাও দেখা যায়নি। ২০১০-১১ মৌসুমে ১২৭.৬৬ গড়ে ৭৬৬ রান করেছিলেন। তিন বছর পর আট ইনিংসে এসেছে ২৩২ রান।

এমন পারফরমেন্স ও দলের ভরাডুবির পরও নেতৃত্বে থাকতে চান বাঁহাতি এই ব্যাটসম্যান,‘দলের অধিনায়ক হিসেবে আমি পুরোপুরি দায়ী। যদি সিরিজ শেষে নির্বাচকরা মনে করে আমি এই দায়িত্বের জন্য সঠিক নই তবে যা খুশি করতে পারে।’

শততম টেস্ট খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আবারও দলের অবস্থা আগের জায়গায় ফিরিয়ে আনতে চান কুক,‘আমি মানসিকভাবে আঘাত পেয়েছি এবং অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা নেই। দলে আগের অবস্থা ফিরিয়ে আনতে শততম টেস্ট খেলার অভিজ্ঞতাকে আমি কাজে লাগাতে মরিয়া। আমি শতভাগ অধিনায়কত্ব চালিয়ে যেতে চাই।’

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2013-12-29 04:48:12