ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

মোহামেডান, আবাহনী ও ভিক্টোরিয়ার জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
মোহামেডান, আবাহনী ও ভিক্টোরিয়ার জয়

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে বৃহস্পতিবার জয় পেয়েছে মোহামেডান, আবাহনী ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। মোহামেডান ৩৩ রানে কলাবাগানকে, আবাহনী ৬ উইকেটে বাংলাদেশ বিমানকে এবং ভিক্টোরিয়া ৭১ রানে প্রাইম দোলেশ্বরকে হারায়।

শীতের তীব্রতা এবং কোয়াশার কারণে সবগুলো ম্যাচের ওভার সীমিত করা হয়। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডান ও কলাবাগানের মধ্যকার খেলা হয় ৩৫ ওভারে।

আগে ব্যাটিং নিয়ে অসাধারণ খেলে সাদাকালো শিবির। উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান শুভর ১০০, ফয়সাল হোসেন ডিকেন্সের ৫২, সাকিব আল হাসানের ৩২ রানের ইনিংস মিলিয়ে ৬ উইকেটে ২৫৯ করে মোহামেডান। কলাবাগানের সাহাদাত ও মাহমুদুল হাসান দুটি করে উইকেট নেন।

জবাবটা ভালোই দেয় কলাবাগান। ৩৩.২ ওভারে অল-আউটের আগে ২২৬ রান তোলে দলটি। আরিফুল হক ৩৭, মো. শরিফ ৩৭, নাসিরউদ্দিন ২৫ রান করেন। সাকিব আল হাসান ৪টি, নূর হোসেন এবং আজহার মাহমুদ ৩টি করে উইকেট নেন।

ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৩৩ ওভারের খেলায় আগে ব্যাট করে ২০৩ রান তোলে আবাহনী। ইমরুল কায়েস ৭৮, মার্শাল আয়ুব ৩১ রান করেন। জবাবে লক্ষ্যের খুব কাছে পৌঁছে যায় বিমান। জিসান আসিফের ৭২, মুশফিকুর রহিমের ৩৩ এবং ইয়াসির হামিদের ২৫ মিলিয়ে ১৯৭ রান করে বিমান।

বিকেএসপি মাঠে ২৫ ওভারের ম্যাচে আগে ব্যাট করে ৬ ওভারে ১৬৬ রান তোলে ভিক্টোরিয়া এসসি। মোমিনুল হক ৪৮, ফাহাদুল হক ৩২ রান করেন। এরপর ব্যাট করতে নেমে প্রতিপক্ষের বোলিং তোপের মুখে ৯৫ রানে অল-আউট হয় প্রাইম দোলেশ্বর।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘন্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।