ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা নিশ্চিন্তপুরের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা নিশ্চিন্তপুরের

ঢাকা: বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার শিরোপা জিতেছে সিলেটের জৈন্তাপুরের নিশ্চিন্তপুর রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়। নারায়ণগঞ্জের ইসদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইব্রেকারে ৪-২ গোলে হারায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে তীব্র শীত উপেক্ষা করে মাঠে নেমেছিলো প্রতিযোগিতার ঢাকা বিভাগীয় চ্যাম্পিয়ন ইসদাইর ও সিলেট বিভাগ সেরা নিশ্চিন্তপুর প্রাথমিক বিদ্যালয়। জমজমাট লড়াই দেখার জন্য দর্শক উপস্থিত হলেও প্রথমার্ধ থাকে গোলশূন্য।

বিরতির পর এমদাদের গোলে এগিয়ে যায় নিশ্চিন্তপুর। রক্ষণের ভুলে গোলটি খায় তারা। কিন্তু শেষ মিনিটে মোহাম্মদ সেলিমের গোলে সমতায় ফেরে ইসদাইর। সজলের কর্নার কিক থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা সেলিম। অতিরিক্ত ১০ মিনিটেও ম্যাচের নিষ্পত্তি না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে ভাগ্য পক্ষ নেয় নিশ্চিন্তপুরের। পেনাল্টি শ্যুটআউটে গোল পাননি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা সেলিম। স্নায়ুচাপে ইসদাইরের পক্ষে নিশানা ভেদ করতে পারেননি মোহাম্মদ সজলও। তাদের পক্ষে রজব ও জাকির হোসেন কেবল গোল করেন। অন্যদিকে নিশ্চিরপুরকে নিশ্চিন্তে টাইব্রেকারের বৈতরণী পার করান আজমাইন, আজাদ, সুমন আহমদ ও মেহেদী।

ম্যাচ সেরা নির্বাচিত হন নিশ্চিন্তপুর রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এমদাদ। অন্যদিকে ৩৪ গোল করে টুর্নামেন্ট সেরার গোল্ডেন ক্রেস্ট জিতে নেন ইসদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেরা খেলোয়াড় সেলিম।

দলের সাফল্য সম্পর্কে জানতে চাইলে নিশ্চিন্তপুরের কোচ নাসির উদ্দিন বলেন,‘‘আমাদের স্কুলে নিয়মিত খেলা হয়। ছেলেরা পড়ালেখার পাশাপাশি খেলায় খানিকটা মনোযোগীও। টুর্নামেন্ট শুরুর আগে তাদেরকে তিন মাসের প্রশিক্ষণ দেওয়ায় আমরা চ্যাম্পিয়ন হতে পেরেছি। ”

গত ৯ অক্টোবর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় সারাদেশের মোট ৫৬০২৪টি সরকারি-বেসরকারি পরীক্ষণ বিদ্যালয় ও কমিউনিটি বিদ্যালয় অংশ নেয়। পাঁচটি ধাপের নকআউট পর্ব শেষে ৭ জানুয়ারি থেকে চূড়ান্ত পর্বে বিভাগীয় সেরারা অংশ নেয়।

ফাইনাল খেলা উপভোগ শেষে প্রধান অতিথি হিসেবে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘন্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।