ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবাহনীকে হারিয়ে মোহামেডানের শোধ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
আবাহনীকে হারিয়ে মোহামেডানের শোধ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর স্টেডিয়াম থেকে: গত সপ্তাহে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ৭৭ রানে আবাহনী লিমিটেডের কাছে হেরেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার বিজয় দিবস টি-টোয়েন্টি কাপে পঞ্চম ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৮ উইকেটে জিতে তার শোধ তুলল মোহামেডান।

মাশরাফি মুর্তজার দলের এটি তৃতীয় জয়। আর টানা তৃতীয় হার আবাহনীর। পাঁচ ম্যাচে মাত্র দুই পয়েন্ট অর্জন তাদের।

আবাহনী লিমিটেড: ১৭১/৬ (২০ ওভার)
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ১৭১/২ (১৯ ওভার)
ফল: মোহামেডান জয়ী আট উইকেটে

আগের দ্বৈরথের চেয়ে আবাহনীর দলীয় সংগ্রহে এদিন মাত্র এক রান কম হয়েছিল। কিন্তু সেদিনের মতো বোলাররা এবার জ্বলে উঠতে পারলেন না। টানা দুই ম্যাচ হারের প্রভাব এদিনও পড়ল। অন্যদিকে মোহামেডানের নুরুল হাসান ব্যাট হাতে অসাধারণ পারফরমেন্স করলেন। ২৪ বলে সাত চার ও এক ছয়ে ফিফটি হাঁকানোর সঙ্গে অপরাজিত থেকে দলকে জেতালেন।

ডানহাতি এই ব্যাটসম্যান জুনাইদ সিদ্দিকীর সঙ্গে ৭৮ রান ও মুমিনুল হককে নিয়ে ৫২ রানের অপরাজিত জুটি গড়ে জয় নিশ্চিত করেছেন। ৪৭ বলে ১০ চার ও দুই ছয়ে হার না মানা ৭৯ রান করেন নুরুল। ২২ রানে টিকে ছিলেন মুমিনুল। সমান রান করেছেন ওপেনার জহুরুল ইসলাম। দ্বিতীয় সেরা ৪১ রান আসে জুনাইদের ব্যাট থেকে।

এর আগে টস জিতে মোহামেডান ব্যাট করতে পাঠায় আবাহনীকে। দেওয়ান সাব্বির শেষদিকে তিনটি উইকেট নিয়ে তাদের লাগাম টেনে ধরেন। সৌম্য সরকার টানা দ্বিতীয় ফিফটি হাঁকিয়ে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন। ইনিংস সর্বোচ্চ ৫২ রান করেন তিনি।

৪১ রান করেছেন ওপেনার মিজানুর রহমান। আবাহনীর পক্ষে আরেকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ (২৯)।

দেওয়ান তিনটি উইকেট নেন মোহামেডানের হয়ে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ২৮ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।