ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

মেসির হ্যাটট্রিক, ২৭ ম্যাচ অপরাজিত বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
মেসির হ্যাটট্রিক, ২৭ ম্যাচ অপরাজিত বার্সা

মাদ্রিদ: টানা ২৭ ম্যাচ অপরাজিত ও লিওনেল মেসির ব্যাক টু ব্যাক ব্যালন ডি’অর পুরস্কার সব মিলিয়ে দুর্দান্ত সময় পার করছে বার্সেলোনা। বুধবার কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে মেসির হ্যাটট্রিকে কাতালানরা ৫-০ গোলে রিয়াল বেতিসকে উড়িয়ে দিয়ে অপ্রতিরোধ্য হয়ে থাকলো।

ন্যু কাম্পে রিয়াল বেতিসের বিপক্ষে প্রথম লেগে মাঠে নামার আগে মেসিকে সম্বর্ধনা দেন কাব সতীর্থরা। অবশ্য খেলতে নেমে দুরন্ত বার্সা বেশ নাকাল হয়েছে পুঁচকে রিয়াল বেতিসের কাছে। প্রথমার্ধের ৪৪ মিনিট পর্যন্ত পেপ গার্দিওলার শিষ্যদের বেঁধে রাখতে সক্ষম হয় দ্বিতীয় সারির শীর্ষ দলটি।

৪৪ মিনিটে গোলবারের মুখ খোলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রথমার্ধে এই ব্যবধানে এগিয়ে থেকেই রিরতিতে যায় বার্সা।

বিরতির পর গোলউৎসবে মেতে ওঠে স্বাগতিকরা। ৬৪ মিনিটে দ্বিতীয় ও ৭৩ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। এনিয়ে সবধরণের প্রতিযোগিতায় ২৩ বছর বয়সী মেসির গোল সংখ্যা ৩১।

তিন মিনিট পর ব্যবধান বাড়ান পেদ্রো রদ্রিগেজ। রেফারির শেষবাঁশি বাজার সাত মিনিট আগে সফরকারীদের কফিনে শেষ পেরেক ঠোকেন বদলী মিডলিল্ডার এস কেইতা।

১৯৭৩-৭৪ মৌসুমেও ২৭ ম্যাচ অপরাজিত ছিলো বার্সা । এবার পেপ গার্দিওলার অধীনেও সেই রেকর্ড গড়লেন মেসিরা।

এদিকে ভিয়ারিয়াল ৩-৩ গোলে ড্র করেছে সেভিয়ার সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘন্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।