ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কাকে সমতায় ফেরালেন ম্যাথুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
শ্রীলঙ্কাকে সমতায় ফেরালেন ম্যাথুস

দুবাই: পাকিস্তানের বিপক্ষে শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে দুই উইকেটের জয় এনে দিতে ৪৪ বলে ৪৭ রানের অধিনায়কোচিত ইনিংস খেললেন অ্যাঞ্জেলো ম্যাথুস। আর পাঁচ ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল লঙ্কানরা।



পাকিস্তান: ২৮৪/৪ (৫০ ওভার)
শ্রীলঙ্কা: ২৮৭/৮ (৪৯.৪ ওভার)
ফল: শ্রীলঙ্কা দুই উইকেটে জয়ী

সচিত্র সেনানায়েক ম্যাচজয়ী বাউন্ডারি হাঁকানোর আগে ম্যাথুসের সঙ্গে দলের সফলতায় অবদান রেখেছেন কুমার সাঙ্গাকারা (৫৮) ও দিনেশ চান্দিমাল (৪৪)।

লঙ্কান অধিনায়কের সফল পারফরমেন্সে ঢাকা পড়ে গেছে পাকিস্তান ওপেনার আহমেদ শেহজাদের ক্যারিয়ার সেরা ১২৪ রান ও অধিনায়ক মিসাবহ উল হকের অপরাজিত ৫৯ রান।

এর আগে রোববার শারজায় ১১ রানে শ্রীলঙ্কা হারে পাকিস্তানের কাছে।

লক্ষ্যে নেমে দলীয় ৬৫ রানে দুই উইকেট হারালে ৯৪ রানের জুটি গড়ে দলকে পথে ফেরান সাঙ্গাকারা ও চান্দিমাল। ইতোমধ্যে ব্যক্তিগত ২৯ রানে ওয়ানডের ১২ হাজার রানের মাইলফলকে পৌঁছান সাঙ্গাকারা। দলীয় ১৫৯ রানে তিনি সাজঘরে ফেরার খানিক পরে জুনাইদ খানের কাছে বোল্ড হন চান্দিমাল ও থিসারা পেরেরা। ১৭৩ রানের মধ্যে নেই তাদের পাঁচ উইকেট।

এরপর ম্যাথুসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন নুয়ান কুলাসেকেরা (৩২)। আবারও ম্যাচ নিয়ন্ত্রণে নেয় লঙ্কানরা। দিমুথ করুনারত্নের সঙ্গে লঙ্কান অধিনায়কের ৩৪ বলে ৪৪ রানের জুটিতে জয় সহজ হয়ে যায়। শহীদ আফ্রিদির কাছে ম্যাথুস উইকেট হারালে সেনানায়েক ও করুনারত্নে দুই বল বাকি থাকতে জয় ছিনিয়ে আনেন।

পাকিস্তানের পক্ষে বল হাতে জুনাইদ তিনটি ও আফ্রিদি দুটি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।