ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুজারা-কোহলির তৃতীয় দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩
পুজারা-কোহলির তৃতীয় দিন

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার মাটিতে দারুণ টেস্ট ফর্মে আছেন বিরাট কোহলি। স্বাগতিকদের চেয়ে ৩৬ রানের লিড পাওয়া ভারতকে দ্বিতীয় ইনিংসে বিশাল ব্যবধানে এগিয়ে নিতে তার সঙ্গে যোগ দিলেন চেতেশ্বর পুজারা।

দুজনের হার না মানা অনবদ্য জুটিতে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হাতে রেখে ৩২০ রানের লিড নিয়ে দিন শেষ করেছে সফরকারীরা।

তৃতীয় দিন শেষে
ভারত: প্রথম ইনিংস- ২৮০/১০, দ্বিতীয় ইনিংস- ২৮৪/২ (৭৮ ওভার)
দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস- ২৪৪/১০

চার উইকেট হাতে রেখে ২১৩ রানে শুক্রবার মাঠে নেমেছিল প্রোটিয়ারা। ৩১ রান যোগ হতেই জহির খান তাদের লেজ গুটিয়ে দেন। বাঁহাতি এই পেসারের কাছে শেষ চারজনের তিনজনই উইকেট হারিয়েছেন। দিনের বাকি একটি উইকেট নেন ইশান্ত শর্মা। ভারনন ফিল্যান্দার ৫৯ রান করেন।   স্বাগতিকদের প্রথম ইনিংসে এটি দ্বিতীয় ব্যক্তিগত সেরা। অধিনায়ক গ্রায়েম স্মিথ সর্বাধিক ৬৮ রান করেছেন আগের দিন।

প্রোটিয়াদের প্রথম ইনিংসে সবচেয়ে বেশি চারটি করে উইকেট নেন ভারতের দুই পেসার ইশান্ত ও জহির।

এক উইকেটের বিনিময়ে ৩১ রানে মধ্যাহ্নবিরতিতে যায় ভারত। দ্বিতীয় ইনিংসে তারা দিনের শেষ ও নিজেদের দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৯৩ রানে। দুই ওপেনার মুরালি বিজয় ৩৯ রানে ও শিখর ধাওয়ান ১৫ রানে আউট হন।

বাকি দিন পুজারা ও কোহলিই কাটিয়ে দিয়েছেন। হার না মানা ১৯১ রানের জুটি গড়েছেন তারা। ইতোমধ্যে পুজারা ষষ্ঠ শতক হাঁকিয়েছেন ১৬৮ বলে। ডানহাতি এই ব্যাটসম্যান অপরাজিত ১৩৫ রানে। অপর প্রান্তে ৭৭ রানে খেলছেন কোহলি।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।