bangla news

বোর্ডারকে ছাড়ালেন চন্দরপল

25 |
আপডেট: ২০১৩-১২-২০ ৪:৫৬:৩৯ এএম
শিবনারায়ন চন্দরপল

শিবনারায়ন চন্দরপল

অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে শুক্রবার টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় ছয় নম্বর জায়গা দখল করলেন শিবনারায়ন চন্দরপল। ১৫৩ টেস্টে অস্ট্রেলিয়ান গ্রেটকে পেছনে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

গায়ানা: অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে শুক্রবার টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় ছয় নম্বর জায়গা দখল করলেন শিবনারায়ন চন্দরপল। ১৫৩ টেস্টে অস্ট্রেলিয়ান গ্রেটকে পেছনে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিন হার না মানা ৯৮ রানে এই অর্জনে পৌঁছান চন্দরপল। ৩৬৭ রানে দল গুটিয়ে গেলেও ১২২ রানে অপরাজিত ছিলেন তিনি। ইনিংস শেষে ক্যারিয়ারে তার সংগ্রহ ১১ হাজার ১৯৯ রান।

১১ হাজার ১৭৪ রানে তার পেছনে থাকা বোর্ডার ১৯৯৪ সালের মার্চে অবসর নেওয়ার আগে খেলেন ১৫৩ টেস্ট। ওই মাসেই অভিষেক হয় চন্দরপলের।

৩৯ বছর বয়সী ব্যাটিং তারকার উপরে আছেন স্বদেশী ব্রায়ান লার‍া। ১১ হাজার ৯৫৩ রানে পাঁচ নম্বরে এই ব্যাটিং গ্রেট। আর গত মাসে অবসর নেওয়া শচীন টেন্ডুলকার ১৫ হাজার ৯২১ রানে সবার উপরে।

২০০৭ সালে লারার অবসরের পর থেকেই ব্যাট হাতে আরও বিকশিত চন্দরপল। লারা যুগে ১০১ টেস্টে বাঁহাতি ব্যাটসম্যানের গড় ছিল ৪৪.৬০ রান। কিন্তু পরবর্তী ৫২ টেস্টে গড় ৭০ রানের উপরে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2013-12-20 04:56:39