ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের মুখে হাসি ফুটালেন নারাইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩
ক্যারিবীয়দের মুখে হাসি ফুটালেন নারাইন সংগৃহীত

হ্যামিল্টন: দুটি ব্যক্তিগত শতকে প্রথম ইনিংস ৩৬৭ রানে গুটিয়ে গেলেও সুনিল নারাইনের জোড়া আঘাতে ওয়েস্ট ইন্ডিজ হাসিমুখে দ্বিতীয় দিন শেষ করল। স্বাগতিক নিউজিল্যান্ড তিন উইকেট হারিয়ে ১৫৬ রানে থাকতে দিনের সমাপ্তি হয়।



দ্বিতীয় দিন শেষে,
ওয়েস্ট ইন্ডিজ: প্রথম ইনিংস-৩৬৭/১০
নিউজিল্যান্ড: প্রথম ইনিংস- ১৫৬/৩ (৬৪ ওভার)

২৯তম টেস্ট শতক থেকে চার রান দূরে থেকে শুক্রবার মাঠে নেমেছিলেন শিবনারায়ন চন্দরপল। আরও ২০টি বল মোকাবিলা করে টিম সাউদিকে একটি বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান বাঁহাতি এই ব্যাটসম্যান। এর আগে অধিনায়ক ড্যারেন স্যামি মাত্র ৩ রানে আউট হন।

এদিন শেষ দিকে নবম ও দশম উইকেট জুটিতে ভারনন পারমলের সঙ্গে ২৫ ও টিনো বেস্টের সঙ্গে ৩৫ রান সংগ্রহ করেন চন্দরপল। পারমল ২০ ও বেস্ট ২৫ রানে আউট হলেও বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত ছিলেন ১২২ রানে। ২২৯ বলে ১১ চারে ইনিংস সর্বোচ্চ এই পারফরমেন্স করেন চন্দরপল।

আগের দিন দিনেশ রামদিনের ১০৭ রানে নিরাপদে ছিল ক্যারিবীয়রা।

সাউদি চারটি উইকেট দখলে নেন। তিনটি পান কোরি এন্ডারসন।

জবাবে ব্যাট করতে নেমে স্যামি ও নারাইনের কাছে দলীয় ৪৩ রানে দুই উইকেট হারায় কিউইরা। এরপর কেন উইলিয়ামসনকে ব্যক্তিগত ৫৮ রানে সাজঘরে ফিরিয়ে ৯৫ রানের জুটি ভাঙেন নারাইন। এই জুটিটি গড়তে উইলিয়ামসনকে সহায়তা করেন রস টেলর।

টেলর ৫৬ রানে অপরাজিত ছিলেন। সিরিজে ধারাবাহিক পারফরমেন্স করা এই ডানহাতি ব্যাটসম্যান ২২তম ফিফটিটি পান ১০২ বলে। অপর প্রান্তে ১১ রানে টিকে ছিলেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।