ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

আইপিএল’র ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
আইপিএল’র ড্র

বেঙ্গালরু: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র ড্র ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দুইদিনব্যাপী ক্রিকেটার হাটের নিলাম শেষ হওয়ার পর সোমবার এই ঘোষণা দেয় বোর্ড।



১০টি দলের অংশগ্রহণে ৮ এপ্রিল থেকে ২৮ মে পর্যন্ত চলবে আইপিএলের চতুর্থ আসরের প্রতিযোগিতা। লিগ পর্বে প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে।

প্রতিটি দল পাঁচটি দলের বিপক্ষে দুটি করে মোট ১০টি ম্যাচ খেলবে। এছাড়া বাকি চারটি ম্যাচের মধ্যে প্রত্যেক দল নিজেদের মাঠে দুটি এবং সফরকারী হিসেবে দুটি ম্যাচ খেলবে বাকি চারটি দলের বিপক্ষে।

ম্যাচ ড্র’র অনুযায়ী:

শাহারা পুনে ওয়ারিয়র্স: দিল্লি ডেয়ারডেভিলস, ডেকান চার্জার্স, কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস (নিজ ভেন্যু ও বাইরে)। কোচি ও কলকাতা নাইট রাইডার্স (নিজ ভেন্যু)। রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও  রাজস্থান রয়্যালস (বাইরে)।

দিল্লি ডেয়ারডেভিলস: ডেকান চার্জার্স, কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স, পুনে ও কোচি (নিজ ভেন্যু ও বাইরে)। কলকাতা নাইট রাইডার্স ও রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (নিজ ভেন্যু)। রাজস্থান রয়ালস ও চেন্নাই সুপার কিংস (বাইরে)।

ডেকান চার্জার্স: কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স, পুনে, দিল্লি ডেয়ারডেভিলস ও কলকাতা নাইট রাইডার্স (নিজ ভেন্যু ও বাইরে)। রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালস (নিজ ভেন্যু)। চেন্নাই সুপার কিংস ও কোচি (বাইরে)।

কিংস ইলেভেন পাঞ্জাব: মুম্বাই ইন্ডিয়ান্স, পুনে, দিল্লি ডেয়ারডেভিলস, ডেকান চার্জার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (নিজ ভেন্যু ও বাইরে)। রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস (নিজ ভেন্যু)। কোচি ও কলকাতা নাইট রাইডার্স (বাইরে)।

মুম্বাই ইন্ডিয়ান্স: পুনে, দিল্লি ডেয়ারডেভিলস, ডেকান চার্জার্স, কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস (নিজ ভেন্যু ও বাইরে)। চেন্নাই সুপার কিংস ও কোচি (নিজ ভেন্যু)। কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (বাইরে)।

চেন্নাই সুপার কিংস: কোচি, কলকাতা নাইট রাইডার্স, রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাজস্থান রয়্যালস ও পুনে (নিজ ভেন্যু ও বাইরে)। দিল্লি ডেয়ারডেভিলস ও ডেকান চার্জার্স (নিজ ভেন্যু)। কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ান্স (বাইরে)।

কোচি: কলকাতা নাইট রাইডার্স, রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস ও দিল্লি ডেয়ারডেভিলস (নিজ ভেন্যু ও বাইরে)। ডেকান চার্জার্স ও কিংস ইলেভেস পাঞ্জাব (নিজ ভেন্যু)। মুম্বাই ইন্ডিয়ান্স ও পুনে (বাইরে)।

কলকাতা নাইট রাইডার্স: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, কোচি ও ডেকান চার্জার্স (ঘরে ও বাইরে)। কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ান্স (ঘরে)। পুনে ও দিল্লি ডেয়ারডেভিলস (বাইরে)।

রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, কোচি, কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব (নিজ ভেন্যু ও বাইরে)। মুম্বাই ইন্ডিয়ান্স ও পুনে (নিজ ভেন্যু)। ডেকান চার্জার্স ও দিল্লি ডেয়ারডেভিলস (বাইরে)।

রাজস্থান রয়্যালস: চেন্নাই সুপার কিংস, কোচি, কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্স (নিজ ভেন্যু ও বাইরে)। পুনে ও দিল্লি ডেয়ারডেভিলস (নিজ ভেন্যু)। ডেকান চার্জার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব (বাইরে)।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘন্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।