ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সকার ক্লাব ও রহমতগঞ্জের পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১
সকার ক্লাব ও রহমতগঞ্জের পয়েন্ট ভাগাভাগি

ঢাকা: উগান্ডা স্ট্রাইকার ইদ্রিস কাসিরিয়ের শেষ মুহূর্তের গোলে মঙ্গলবার বাংলাদেশ লিগের খেলায় রহমতগঞ্জ ড্র করেছে ফেনী সকার ক্লাবের সঙ্গে। উভয় দলই গোল করে একটি করে।



কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। নিজেদের ডি বক্সের ঠিক বাইরে রহমতগঞ্জের ডিফেন্ডার আসিফ হোসেন রিমন প্রতিপক্ষের স্ট্রাইকার বুলবুলকে ফেলে দিলে রেফারি মইনুল ইসলাম ফ্রি কিকের নির্দেশ দেন। উগান্ডা ফরোয়ার্ড ডমিনিকের ফ্রি কিক শট সরাসরি জালে আশ্রয় নিলে এগিয়ে যায় ফেনী। আরো কয়েকবার সুযোগ পেলেও গোলের দেখা পায়নি আবু ইউসুফের শিষ্যরা।

ম্যাচের প্রথম ভাগের শেষ মুহুর্তে সমতা ফিরিয়ে আনতে পারতো স্বাগতিকরা। ইদ্রিস কাসিরিয়েরের বল গোলরক্ষক পিরুকে বোকা বানিয়ে সেকেন্ডবার ঘেষে শট নেয়। কিন্ত ঠিক গোললাইন থেকে ব্যাকভলি করে পুরান ঢাকার দলটিকে হতাশ করেন শহিনুর।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠা রহমতগঞ্জের সামনে বড় বাধা হয়ে দাঁড়ায় প্রতিপক্ষের রক্ষণদুর্গ।   সঙ্গে যুক্ত হয় নিজেদের ব্যর্থতা। ম্যাচের ৬৬ মিনিটে তেমনি এক সহজ সুযোগ নষ্ট করেন অধিনায়ক নিজেই। ডান প্রান্ত দিয়ে স্ট্রাইকার পাসবন মোল্লার মাইনাসে ছোট বক্সের ভেতরে দাড়ানো অধিনায়ক ইদ্রিস কাসিরিয়ের বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন। তবে সমতা সূচক গোলটি আসে তার পা থেকেই। ইনজুরি টাইমে প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে রক্ষণভাগের দুই খেলোয়াড়কে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন।  

ফলে প্রায় নিশ্চিত জয় থেকে বঞ্চিত হয় ফেনী সকার। খেলা শেষে ফেনী কোচ আবু ইউসুফের কণ্ঠে তাই হতাশা ঝরে পড়লো,‘‘ দুঃখজনক। প্রায় নিশ্চিত জেতা ম্যাচ হাতছাড়া হলো। ”

অন্যদিকে ভাগ্যকে দুষেছেন প্রতিপক্ষ কোচ আসগর নাসিরও। বলেন,‘‘আরো আগেই আমাদের সমতায় ফেরা এবং জয় তুলে নেওয়া উচিত ছিলো। প্রথম থেকে শেষ পর্যন্ত অনেক সুযোগ তৈরি করেছি আমরা। ”

নিজেদের প্রথম খেলায় রহমতগঞ্জ ২-১ গোলে হারিয়েছে আরামবাগকে। অন্যদিকে ফেনী সকার একই ব্যবধানে হেরেছে চট্টগ্রাম মোহামেডানের কাছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘন্টা, ৪ জানুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।