ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় দিয়ে মৌসুম শুরু বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১১
জয় দিয়ে মৌসুম শুরু বার্সার

মাদ্রিদ: স্প্যানিশ লিগে টানা ১১ ম্যাচে অপরাজিত বার্সেলোনা জয় দিয়ে শুরু করেছে নতুন মৌসুম। রোববার পেদ্রো রদ্রিগেজের জোড়া গোলে কাতালানরা ২-১ ব্যবধানে হারায় লাভান্তেকে।

ন্যু কাম্পে প্রথমার্ধে গোলের দেখা পাইনি কোন পক্ষই। এদিন কোচ পেপ গার্দিওলা একাদশ সাজান লিওনেল মেসি ও ডেভিড ভিয়াকে ছাড়াই। টানা খেলায় ক্লান্ত মেসি ও ভিয়াকে বিশ্রামের সুযোগ দিতে এই ব্যবস্থা করেন বার্সা কোচ।

অবশ্য কাক্সিত জয় ঠিকই পেয়েছে মেসি-ভিয়াবিহীন বার্সা। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও বিরতির পর দুটি গোল করে স্বাগতিকরা। তবে রেফারির শেষ বাঁশি বাজার দশ মিনিট আগে একটি গোল শোধ করে সফরকারী লাভান্তে।

৪৭ মিনিটে বার্সাকে এগিয়ে নেন পেদ্রো রদ্রিগেজ। দানি আলভেসের পাস থেকে নিশানাভেদ করেন স্প্যানিশ ফরোয়ার্ড। ৫৯ মিনিটে দ্বিতীয়বার প্রতিপক্ষের জালে বল পাঠান পেদ্রো। এই গোলেরও যোগানদাতা ছিলেন দানি। অবশ্য ৮০ মিনিটে একটি গোল শোধ করেন ক্রিশ্চিয়ান স্তুয়ানি।

১৭ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে সবার আগে বার্সা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে চ্যাম্পিয়ন চেলসি। নিজেদের মাঠে ব্লুজরা ৩-৩ গোলে ড্র করেছে অ্যাস্টন ভিলার সঙ্গে।

পেনাল্টির সুবাদে ২৩ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

গোল হজম করেই দমে যায়নি সফরকারীরা; ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে অ্যাস্টন ভিলা। পাঁচ মিনিট পর সফরকারীদের এগিয়ে নেন এমাইল হেস্কি। ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভিলা।

বিরতির পর গোল শোধে মরিয়া চেলসিকে সমতায় ফেরান দিদিয়ের দ্রগবা, ৮৩ মিনিটে। ছয় মিনিট পর দ্রগবার ঠেলে দেওয়া বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান (৩-২) জন টেরি। তবে অন্তিম মুহূর্তে ক্লার্কের গোলে চেলসির পয়েন্টে ভাগ বসায় সফরকারীরা।

২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে কার্লো আনচেলত্তির দল চেলসি। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে এক নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘন্টা, জানুয়ারি ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।