ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপের টিকিট এবং নির্ঘুম রাত!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
বিশ্বকাপের টিকিট এবং নির্ঘুম রাত!

ঢাকা: বিশ্বকাপের উত্তাপ সাধারণ মানুষকে কতটা ছুঁয়েছে? উত্তর জানতে কোন পরিসংখ্যান খোঁজার দরকার হবে না। একবার শুধু অগ্রণী এবং সিটি ব্যাংকের টিকিট বিক্রয় কেন্দ্রগুলো ঘুরে এলেই হয়।



২ ডিসেম্বর থেকে অগ্রণী এবং সিটি ব্যাংকের ৮০টি শাখায় বিশ্বকাপের টিকিট বিক্রি হবে। চাহিদার তুলনায় টিকিটের সংখ্যা খুবই সামান্য। সেজন্যই ঝ্ুঁকি নিয়ে চব্বিশ ঘন্টা আগে থেকে ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়েছেন দর্শকরা। হাজার হাজার দর্শক। কান্তি উপেক্ষা করে রাত জেগে সবাই বসে থাকবেন একটি টিকিটের আশায়। ক্রিকেট অনুরাগী বলে বাঙ্গালীর এমন পাগলামি মানায়। সবাই বিশ্বকাপের চাুস সাক্ষি হতে চায়। স্মৃতির পটে খোদাই করে রাখতে চায় মাঠে উপস্থিত থেকে খেলা দেখার আনন্দ।

এক বাবা ছোট ছেলেকে নিয়ে টিকিটের লাইনে দাঁড়িয়েছেন। ডেসকোর তরুণ কর্মকর্তা মো. আজমল হোসেন ছেলেকে বাসায় পাঠিয়ে সারা রাত ফুটপাথে অপেক্ষা করবেন শুধু বিশ্বকাপের টিকিটের জন্য। শনিবার দুপুর থেকে মিরপুর ১ নম্বরে সিটি ব্যাংকের শাখায় এমন হাজারো ছেলে বুড়ো অপেক্ষায় আছেন। সবার উদ্দেশ্য অভিন্ন, বিশ্বকাপের টিকিট। দুটি ব্যাংকের ৮০টি শাখায় অভিন্ন চিত্র।

অভিভূত হওয়ার মতো ঘটনা বটে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে নিশ্চয় এই বার্তা পৌঁছাবে। এই খবর অজানা থাকবে না বিসিবির কর্মকর্তাদেরও। কিন্তু আইসিসি এবং বিসিবি কী ক্রিকেট অনুরাগী বাংলাদেশের মানুষের আবেগের মূল্য দেবে?

নির্ঘুম রাত কাটানোর সার্থকতা হবে টিকিট হাতে পেলে। কিন্তু যাদেরকে শূন্য হাতে বাড়ি ফিরতে হবে, তাদের দুঃখ কে ঘোচাবে। পরিবাসের ছোট ছেলে বা মেয়েকে কি বোঝাবেন বাবা? একজন পিতার, একজন স্বামী, স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ছাত্র ছাত্রীদের কষ্টের জায়গা পূরণ হবে কিসে? প্রশ্নগুলোর উত্তর হয়তো জানা নেই যারা ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখবেন বিসিবির টাকায় কেনা টিকিটে!

এদেশের মানুষের কাছে ক্রিকেট এখন শুধু বিনোদন নয়। অনেক অনেক অনেক কিছু। মিলনের জায়গা, ভালোবাসা এবং গর্বের। সঙ্গে প্রাপ্তির ক্ষেত্রও বটে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘন্টা, জানুয়ারি ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad