ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মিঠুনের জোড়া গোলে জয় মুক্তিযোদ্ধার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০
মিঠুনের জোড়া গোলে জয় মুক্তিযোদ্ধার

ঢাকা: চতুর্থ পেশাদার লিগের প্রথম ম্যাচেই জিতেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। শুক্রবার তারা ২-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে।

কমলাপুর শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মৌসুমের শেষ ম্যাচ খেলতে নেমেছিলো ব্রাদার্স। শুরুটাও ছিলো দারুণ। একের পর আক্রমণে ব্যতিব্যস্ত রাখে মুক্তিযোদ্ধাকে। কিন্তু দুই দলের মধ্যে ব্যবধান গড়েন মুক্তিযোদ্ধার গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য।

৩৯ মিনিটে জাহেদ পারভেজের কর্নার থেকে নিশানাভেদ করেন বদলী খেলোয়াড় মিঠুন চৌধুরি। ১-০ তে এগিয়ে যায় কোচ মারুফুল হকের দল। এরপর নাটক শুরু করেন ব্রাদার্স গোলরক্ষক। গোলপোস্টের জালের সাইডবারের পাশের সামান্য ফাঁকা জায়গা দিয়ে বল জালে ঢুকার অভিযোগ তোলেন। এতে বিশৃঙ্খলা শুরু হলে ১০ মিনিট খেলা বন্ধ রাখতে বাধ্য হন রেফারি আজাদ রহমান। পরে ব্রাদার্স ম্যানেজার আমের খানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
 
১-০ তে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে কোচ ওয়াসিম ইকবালের দল। ৪৮ মিনিটে গোল বঞ্চিত হয় তারা। ঘানার বিচা রিচার্ডের হেড ক্রসবারে লেগে ফিরে আসে। ৬০ মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে মুক্তিযোদ্ধা। নাইজেরিয়ান খেলোয়াড় বুকোলার মাইনাস থেকে প্লেসিং শটে দ্বিতীয়বারের মতো লক্ষ্যভেদ করেন মিঠুন।

সাত মিনিট পরই বক্সে জটলা থেকে পোস্টে শট নেন ব্রাদার্সের ঘানা খেলোয়াড় এনক বেন্টিল। কিন্তু এবারও দারুণ দক্ষতার সঙ্গে বল নিজের আয়ত্বে নেন বিপ্লব। বাকি সময় আর গোল না হওয়ায় এই ব্যবধানে জিতে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।

জয় পেলেও দলের খেলায় সন্তুষ্ট নন মুক্তিযোদ্ধা কোচ মারুফ,“আমাদের খেলা ছিলো শনিবার। কিন্তু একদিন এগিয়ে আনায় দলের অনুশীলনটা ঠিকমতো হয়নি। খেলায়াড়রা মাঠে নিজেদের মেলে ধরতে পারেনি। ”

অন্যদিকে দলের পারফরমেন্সে খুশি ব্রাদার্স কোচ ওয়াসিম ইকবাল,‘‘মাঠে আমার দলেরই প্রাধান্য ছিলো। কিন্তু ভাগ্য সহায় ছিলো না। এটা না থাকলে জয় পাওয়া সম্ভব নয়। স্ট্রাইকাররা ঠিকমতো ফিনিশিং দিতে পারেননি। মাঝে মাঝে খেলায় এটা ঘটে থাকে। তবে দলের পারফরমেন্সে আমি আশাবাদী। ”

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘন্টা, ৩১ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।