ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ফ্লপ উদ্বোধনীর মধ্যদিয়ে মাঠে গড়াল লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০

ঢাকা: জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের কথা ছিলো চতুর্থ বাংলাদেশ লিগের। প্রথম ম্যাচের স্বাগতিক শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিগে তাদের আগমনকে স্মরণীয় করে রাখতে ভিন্ন কিছু করার ইঙ্গিত দিয়েছিলো।

কিন্তু যা হলো সেটি প্রত্যাশার কাছেও যেতে পারেনি। লিগের উদ্বোধন ছিলো পুরোপুরি ফ্লপ।

কমলাপুর শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দুপুর থেকে উচ্চ ভলিউমে গান বাজছিলো। যেন কোনো কনসার্টের পূর্ব প্রস্তুতি। শব্দ দূষণে বিরক্ত হচ্ছিলেন স্টেডিয়ামে আগতরা। কিন্ত ভ্রুক্ষেপ ছিলো না আয়োজকদের। হাজার তিনেক দর্শকের উপস্থিতে বেলুন ও কবুতর উড়িয়ে গতানুগতিক উদ্বোধন ঘোষণা করা হলো র্টুর্নামেন্টের লোগো উন্মোচনের আগেই।

দর্শক মাতাতে চিয়ার লিডারদের মাঠে আনা হয়েছিলো। কিন্তু দর্শক আকর্ষণের ব্যর্থ চেষ্টা করলেন নবীশ চিয়ার গার্লসরা। বিরতির সময় শেখ জামালের জার্সি পড়ে হাত- পা ছোড়াছুড়ি করে মাঠ প্রদক্ষিণের সময়ই কিশোরিদের শারীরীক ভাষাই বলে দিচ্ছিলো কাজটি করতে মোটেই অভ্যস্ত নন তারা।  

অব্যবস্থাপনা ফুটে উঠছিলো প্রতিটি ক্ষেত্রেই। উদ্বোধনী ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন জাতীয় দলের কোচ রবার্ট রুবচিচ। কিন্ত তার বসার ব্যবস্থা ছিলো না। খানিকক্ষণ দাঁড়িয়ে থাকার পর সাংবাদিকদের নির্ধারিত আসনে তার বসার ব্যবস্থা করা হয়। ম্যাচের সময় কাজে দিলো না ম্যাচ ঘড়িও (টাইমার)।

উদ্বোধনী অনুষ্ঠানে খুঁজে পাওয়া গেলো না টাইটেল স্পন্সর গ্রামীণফোনের কোনো প্রতিনিধিকেই। তাদের ছাড়াই শেখ জামাল সভাপতি মনজুর কাদের ও পরিচালক শওকত আজিজ রাসেল এবং আবাহনীর পরিচালক কাজী নাবিল আহমেদ, শেখ জাহাঙ্গীর আলম, হারুনুর রশীদদের নিয়ে লিগের উদ্ধোধন ঘোষণা করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এসময় পেশাদার লিগ কমিটির সভাপতি আব্দুস সালাম মুর্শেদীসহ বাফুফে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘন্টা, ২৭ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।