ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় দিয়ে শুরু রাইটের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০
জয় দিয়ে শুরু রাইটের

অকল্যান্ড: টিম সাউদির হ্যাটট্রিকে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে জিতেছে কোচ জন রাইটের নিউজিল্যান্ড। রোববার কিউইরা পাঁচ উইকেটে হারায় সফরকারী পাকিস্তানকে।

পাকিস্তান: ১৪৩/৯ (২০ ওভার)
নিউজিল্যান্ড: ১৪৬/৫ (১৭.১ ওভার)
ফল: নিউজিল্যান্ড পাঁচ উইকেটে জয়ী

ইডেন পার্কে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও সেই ধারা ধরে রাখতে পারেনি সফরকারীরা। দলের ৩৭ রানের মাথায় কাইল মিলসের বলে ক্যাচ তুলে বিদায় নেন ওপেনার শহীদ আফ্রিদি (২০)।

অধিনায়কের বিদায়ের পরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। মাত্র ৩১ রান সাজঘরে ফেরেন পাঁচ ব্যাটসম্যান। কিউই বোলার সাউদি একাই নেন পাঁচ উইকেট। এজন্য ৪ ওভারে তিনি খরচ করেন ১৮ রান। এছাড়া ৩৭ রানে তিন উইকেট নেন সতীর্থ কাইল মিলস।

অবশ্য এরই মাঝে ইউনুস খান (২), মোহাম্মদ হাফেজ (২৪) ও ওমর আকমলকে (০) আউট করে সাউদি আদায় করে নেন টি-টোয়েন্টিতে তার প্রথম হ্যাটট্রিক। এনিয়ে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক হলো তিনটি।

পরে আর খাদের কিনারা থেকে বেরিয়ে আসতে পারেনি শহীদ আফ্রিদির দল। ওমর গুলের ৩০ ও ওয়াহাব রিয়াজের অপরাজিত ৩০ রানের সুবাদে কেবল লড়াইয়ের পুঁজি পায় পাকিস্তান।  

জবাবে ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় নিউজিল্যান্ড। তখনো বাকি ছিলো ১৭ বল। এই জয়ের মাধ্যমে স্বস্তি ফিরেছে নতুন কোচ জন রাইটের দলে। কারণ বাংলাদেশে ৪-০ ও ভারতের কাছে ৫-০ তে ওয়ানডে সিরিজ হারের পর জয় আবশ্যক ছিলো স্বাগতিকদের।

টি-টোয়েন্টিতে মার্টিন গুপটিলের একমাত্র অর্ধশতক (৫৪) ও রস টেলরের হার না মানা ৩৯ রানের সুবাদে সহজেই গন্তব্যে পৌঁছায় কিউইরা।

৩৮ রান খরচায় তিনটি উইকেট নেন শোয়েব আখতার।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন টিম সাউদি।

তিন ম্যাচের টি-টোয়েন্টিতে ১-০ তে এগিয়ে নিউজিল্যান্ড। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে হ্যামিল্টনে ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘন্টা, ডিসেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।