ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ শিরোপা স্পেনকে দিলো পল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুলাই ৯, ২০১০
বিশ্বকাপ শিরোপা স্পেনকে দিলো পল

বার্লিন: বিস্ময় গণক অক্টোপাসের অনুমান ঠিক থাকলে স্পেনই জিততে যাচ্ছে বিশ্বকাপ শিরোপা। ভবিষ্যবাণী করে ফেলেছে পল।

নির্ভুল গণনায় পারদর্শী এ প্রাণীটি অতিথি হয়েছিলেন স্পেনের।

স্প্যানিশদের পুলকিত হওয়ার কথা। তাদের খেলোয়াড়দের জন্য সুসংবাদই বটে। অক্টোপাসের সুবাদে খেলোয়াড়দের মনস্তাত্ত্বিক জয় হয়ে যাওয়ার কথা। মাঠে যার প্রভাব কিছুটা হলেও থাকবে। সেক্ষেত্রে বিশ্বকাপ ফুটবল ইতিহাসে রোববার প্রথম শিরোপা জিততে যাচ্ছে স্পেন।

পল শুধুই শত্রু বাড়িয়ে চলেছে। ঘটনা মিলে গেলে জার্মানদের সঙ্গে প্রতিবেশী ডাচরাও পিষিয়ে মারতে চাইবে অ্যাকুরিয়ামের বাসিন্দাকে। গায়ের জ্বালা মেটাতে তাকে গরম তেলে ভেজে আয়েশ করে খেতে চাইতেও পারে। কারণ এবার যে কমলা বাহিনীর দুঃখ ঘোচানোর পালা।

সেই ১৯৭৪ এবং ১৯৭৮ সালে পর পর দুই বিশ্বকাপের ফাইনাল খেলেও শিরোপা বঞ্চিত নেদারল্যান্ডস মুখিয়ে আছে সাফল্যের প্রত্যাশায়। পলের কথা সত্যি হলে ইয়োহান ক্রুয়েফদের ভাগ্য মেনে নিতে হবে বর্তমান দলের খেলোয়াড়দের।
 
জার্মানদের ক্ষোভ কিছুটা কমে আসার কথা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জার্মানদের পক্ষে বাজি ধরেছে পল। খাবারটা দেশের পাত্র থেকেই খেয়েছে আট পায়ের এই জলজ গণক।

আগের মতই দু’টি বাক্সের মধ্যে খাবার আর পতাকা রেখে পলের গণনা কাজটি করা হয়। এ ঘটনা শুক্রবার সরাসরি সম্প্রচার করে জার্মানির জাতীয় টেলিভিশন।

ইংল্যান্ড বংশো™ভূত দুই বছরের অক্টোপাসটি এবারের বিশ্বকাপে জার্মানির ছয়টি ম্যাচেই ঠিক ঠাক ভবিষ্যবাণী করেছে। এতে অবশ্য শত্রু সংখ্যা বেড়ে গেছে। যে কোন সময় দুর্ঘটনার শিকার হতে পারে পল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘন্টা, জুলাই ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।