ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

মানবতার সেবায় নাদাল ও ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০
মানবতার সেবায় নাদাল ও ফেদেরার

জুরিখ: বছর শেষে আবারো মুখোমুখি হলেন রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। কোন টাইটেল জয়ের জন্য নয়।

সেবাফান্ডের তহবিল সংগ্রহের জন্য মঙ্গলবার জুরিখে এক প্রীতি ম্যাচ খেলেন বিশ্বসেরা দুই টেনিস তারকা। ‘আফ্রিকার জন্য ম্যাচ’ স্লোগান ছিলো খেলায়। এতে ৪-৬, ৬-৩ ও ৬-৩ গেমে জয় পান ফেদেরার।

ম্যাচের সাড়ে দশ হাজার টিকিট বিক্রির অর্থ খরচ করা হবে আফ্রিকান শিশুদের জন্য শিক্ষার কাজে। ইথিওপিয়া, মালাওয়ে, তাঞ্জানিয়া, জিম্বাবুয়ে এবং ফেদেরারের মায়ের দেশ দক্ষিণ আফ্রিকায় এ কার্যক্রম চলছে।

বুধবার মাদ্রিদে আরেকটি প্রীতি ম্যাচ খেলবেন ফেদেরার ও নাদাল। দুই ম্যাচ থেকে প্রায় এক মিলিয়ন ডলার পাওয়া যাবে বলে আশা করছেন ফেদেরার।

১৬টি গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বলেন,“এটা আমার জন্য বিশেষ একটা ম্যাচ। আজীবন আমার স্মৃতিতে থাকবে। আমি গর্ববোধ করছি এবং ভীষণ খুশি। ”

নাদালও খুশি প্রতিদ্বন্দ্বী বন্ধুর এই মহতি উদ্যোগের অংশীদার হতে পেরে। বলেন,“ আমরা দুজনেই খুব ভালো অবস্থানে আছি। জীবনে সবকিছু পেয়েছি। অতএব যেসব মানুষ কষ্টে আছেন তাদের সাহায্যে অন্তত এতটুকু আমরা করতে পারি। ”

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘন্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।