ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

দর্শক সমাগমে তৃতীয় সেরা দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

জোহানেসবার্গ: বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় সেরা দর্শক সমাগম ঘটেছে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে। বুধবার  স্পেন-জার্মানি সেমিফাইনালেই সেটা ৩ মিলিয়ন ছাড়িয়ে গেছে বলে ধারণ করছে ফিফা।

  যা ১৯৯৪ সালের যুক্তরাষ্ট্র বিশ্বকাপ ও ২০০৬ এর জার্মানি বিশ্বকাপের পরের স্থানে।

বিশ্বফুটবল অভিভাবক সংস্থাটি বলছে, আফ্রিকার প্রথম এই বিশ্বকাপে প্রতিম্যাচে গড়ে ৪৯,১৩৪ জন দর্শক মাঠে বসে খেলা উপভোগ করেছে। সে হিসেবে মঙ্গলবার পর্যন্ত ৬১ ম্যাচে মোট ২.৯৯৭ মিলিয়ন (২৯ লাখ ৯৭ হাজার) দর্শক স্টেডিয়ামে এসেছে।

১৬ বছর আগে যুক্তরাষ্ট্রে আয়োজিত বিশ্বকাপে মোট দর্শক সমাগমের পরিমাণ ছিল ৩.৫৯ মিলিয়ন। আর জার্মানিতে আয়োজিত আগের বিশ্বকাপে সেটির সংখ্যা ছিল ৩.৩৬ মিলিয়ন।

ফিফা মুখপাত্র নিকোলাস মেইনগট বলেন,‘‘বিশ্বকাপ ইতিহাসে তৃতীয়বারের মতো তিন মিলিয়ন দর্শক সংখ্যা ছাড়িয়েছে দক্ষিণ আফ্রিকার এই টুর্নামেন্টে। সে হিসেবে এটাকে অন্যতম সফল বিশ্বকাপ গণ্য করা যায়। ’’

তিনি আরো বলেন, দ্বিতীয় সেমিফাইনাল শেষে স্বাগতিক দেশ এবং সারাবিশ্ব থেকে আসা বিশ্বকাপ দর্শকের পরিমাণ ৫ মিলিয়ন পর্যন্ত হতে পারে।

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘন্টা, জুলাই ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।