ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

খেলা পরিত্যক্ত, হতাশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০
খেলা পরিত্যক্ত, হতাশ ক্রিকেটাররা

চট্টগ্রাম: আব্দুর রাজ্জাক এবং সাকিব আল হাসানের জন্য হতাশার দিন। রেকর্ডের বরদেবী এই দুজনকে বর দিতে অপেক্ষায় ছিলেন।

বৃষ্টিতে বাঁধাগ্রস্ত হলো তাদের স্বপ্ন। এর দায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের ওপরও বর্তায়।

খেলার আগের দিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত টানা বৃষ্টি হয়েছে। রাতে পানি অপসারণের চেষ্টা করে খুব একটা লাভ হয়নি। শুক্রবার ভোরে একপশলা বৃষ্টিতে ভেস্তে গেছে গ্রাউন্ডম্যানদের সব চেষ্টা। দুপুর পর্যন্ত অপেক্ষার পর বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার চতুর্থ ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ঘরিতে তখন ১২টা ৪৫ মিনিট। মাঠ পরিদর্শনের শেষ সময় ছিলো বেলা দু’টা। মাঠের দুরাবস্থা দেখে এক ঘন্টা ১৫ মিনিট আগে সিদ্ধান্ত দেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। এছাড়া কোন উপায়ও ছিলো না। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আউটফিল্ড পানিতে ভেজা ছিলো। পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকায় বৃষ্টির আট ঘন্টা পরেও খেলা চালানো সম্ভব হয়নি।

অথচ খেলার জন্য প্রস্তুত হয়ে ছিলেন উভয় দলের খেলোয়াড়রা। বিশেষ করে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে হতাশা বেশি। একম্যাচ আগে থেকে সিরিজ নিশ্চিত করে ফেলার স্বপ্ন দেখেছিলেন তারা। আব্দুর রাজ্জাকের মতে,“আমরা আশা করেছিলাম খেলা হবে। যে কোন পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলাম। শেষপর্যন্ত খেলা না হওয়ায় প্রত্যেকের মন খারাপ হয়েছে। ”

খেলা হয়নি বলে সবার মন খারাপ। কিন্তু রেকর্ডের স্বপ্নে ছেদ পড়ায় হতাশ নন রাজ্জাক,“ভাগ্যের ওপর কারো হাত নেই। এই ম্যাচ খেলতে পারলে রেকর্ড হতো কি না জানি না। এনিয়ে আমার কোন দুঃখ নেই। ”
  
স্লিপার পায়ে জড়িয়ে উইকেট দেখতে গিয়েছিলেন সাকিব আল হাসান। মাঠে জমে থাকা পানি এবং কাদায় পা পিছলে যাওয়ার ভয়ে শেষে জুতো জোড়া হাতে নিয়ে সাজঘরে ফেরেন। এমন মাঠে আর যাই হোক খেলা গড়াতে পারে না। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মাঠ দেখে বিস্ময় প্রকাশ করেন,“মাঠের একি অবস্থা! এখানে খেলার কথা স্বপ্নেও ভাবা যায় না। ”

জিম্বাবুয়ের জন্য চতুর্থ ম্যাচ ছিলো সিরিজ বাঁচিয়ে রাখার। খেলা পরিত্যক্ত হওয়ায় সফরকারীদেরকেও ছুঁয়ে গেছে হতাশা। জিম্বাবুয়ের কোচ অ্যালান বুচার বলেন,“সিরিজে ফিরতে আমরা প্রস্তুত ছিলাম। কিন্তু সেটা হলো না। আমাদের জন্য খুবই হতাশার। ”

সিরিজে ২-১ এ এগিয়ে আছে বাংলাদেশ। শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী। এক্ষেত্রে কিছুটা সুবিধাজনক অবস্থায় থাকবে জিম্বাবুয়ে। যদিও রাজ্জাক বিষয়টি মানতে রাজি নন,“আমাদের যা অবস্থা মনে হয় না শেষ ম্যাচে কোন সমস্যা হবে। এই মুহূর্তে জিম্বাবুয়ে পারবে না। ”

আবহাওয়ার পূর্বাভাস বলছে এখনো বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার একপশলা বৃষ্টি হলে ভেস্তে যেতে পারে পঞ্চম ওয়ানডে। সেদিক থেকে সুবিধাজনক অবস্থায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘন্টা, ডিসেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।