ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

নেতৃত্ব ধরে রাখতে চান লাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১০
নেতৃত্ব ধরে রাখতে চান লাম

ডারবান: জার্মানির অধিনায়কত্ব ভালোই উপভোগ করছেন ফিলিপ লাম। দায়িত্বটা ছাড়তে ইচ্ছে না তাঁর।

এমনকি বিশ্বকাপের পর নিয়মিত অধিনায়ক মাইকেল বালাক ফিরে এলেও অধিনায়ক থাকতে চান তিনি।

হাঁটুর চোটের কারণে বিশ্বকাপ খেলা হচ্ছে না বালাকের। সেই সুযোগেই বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী জার্মান অধিনায়কের আর্মব্যান্ড পড়েন ২৬ বছর বয়সী লাম। অধিনায়ক হিসেবেও খারাপ করছেন না। দলকে এখনো বালাকের অভাব অনুভব করতে দেননি তিনি।

দলের ম্যানেজার অলিভার বেয়ারহফ মঙ্গলবার বলেছেন,“লাম আর বালাকের মধ্যে কোন পার্থক্য নেই। সময়টাই ছিল আকস্মিক। ”

“মাইকেল বালাক এখনো আমাদের অধিনায়ক, আর ফিলিপ লাম এখন আমাদের বিশ্বকাপ অধিনায়ক” বলেন অলিভার।

লাম প্রসঙ্গে বেয়ারহাফ বলেন,“লাম দলের অধিনায়কের দায়িত্ব নেওয়ায় আমরা খুশি, এ নিয়ে কোন সন্দেহ নেই”।

এদিকে স্বেচ্ছায় অধিনায়কের দায়িত্ব ছাড়তে নারাজ লাম মঙ্গলবার জার্মান দৈনিক বিল্ড এর সংস্করণে দেওয়া সাক্ষাৎকারে বলেন,“স্বেচ্ছায় অধিনায়কের পদ ছেড়ে দেওয়ার কোন কারণ নেই। অধিনায়কের আর্মব্যান্ড রাখতে চাই সেটা পরিষ্কার। সত্যিই কাজটি উপভোগ করছি। তাহলে কেন স্বেচ্ছায় এ পদ ছেড়ে দেব?”বলেন বায়ার্ন মিউনিখের এই ডিফেন্ডার।

জাতিয় দলের কি এখনো বালাকের দরকার আছে,সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে লাম বলেন,“এ প্রশ্নের জবাবে আমি হ্যাঁ বা না বলার মতো কেউ নই আমি। ”

এদিকে দলের খেলা দেখতে দক্ষিণ আফ্রিকায় এসেও চিকিৎসার জন্য সেমিফাইনালের আগেই দেশে ফিরে যেতে হয়েছে বালাককে। যদিও দলের সঙ্গে থাকতে চেয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে বেয়ারহফ বলেন,“দক্ষিণ আফ্রিকায় তিনি তাঁর প্রয়োজনীয় চিকিৎসা পেতেন না। তাছাড়া দলের চিকিৎসকের উপর অতিরিক্ত চাপ তৈরি করতে চাননি। ”

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘন্টা, ৬ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।