ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

খেলা

বোনাস পেলো মহিলা ক্রিকেট দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০
বোনাস পেলো মহিলা ক্রিকেট দল

ঢাকা: মহিলা ক্রিকেটে আমূল পরিবর্তনের ঘোষণা দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল)। ছেলেদের পাশাপশি ৩০ জন মেয়েকে বেতনভুক্ত করার অঙ্গীকার করেছেন বিসিবি প্রধান।



এশিয়ান গেমসে রৌপ্যজয়ী মেয়েদের জন্য সোমবার দুপুরে জিপি-বিসিবি একাডেমি ভবনে বিশেষ ভোজের আয়োজন করা হয়। সেখানে রৌপ্য জয়ী দলের প্রত্যেক সদস্যকে বোনাস দেওয়া হয় এক লাখ টাকা করে। টিম ম্যানেজমেন্টের সদস্যদেরকেও বোনাস দেওয়া হয়েছে। কোচ এবং কর্মকর্তাদের সাতজনকে দেওয়া হয়েছে সাড়ে তিন লাখ টাকা। প্রত্যেকে ৫০ হাজার টাকা করে পাবেন।

অনুষ্ঠানে মোস্তফা কামাল খেলোয়াড়দের আশ্বস্ত করেন, ছেলেদের পাশাপাশি মেয়েদের জন্য আলাদা মাঠ করা হবে। অনুশীলনের জন্য পর্যাপ্ত সুযোগ সুবিধা রাখার উদ্যোগ নেওয়া হবে। দেশে মেয়েদের ক্রিকেট জনপ্রিয় করে তোলারও উদ্যোগ নেওয়া হবে বলে জানান বিসিবি সভাপতি।

এশিয়ান গেমসে এই প্রথম ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়। প্রথম আসরে ফাইনাল খেলে বাংলাদেশের মেয়েরা। যদিও পাকিস্তানের মেয়েদের কাছে ১০ উইকেটে হেরেছে। ছেলেরা জেতে স্বর্ণ পদক। বোনাস হিসেবে পুরুষ দলের প্রত্যেক সদস্য পেয়েছেন দুই লাখ টাকা।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘন্টা, ডিসেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa