bangla news

টেস্ট র‌্যাঙ্কিংয়ে পঞ্চমে নেমে এলো শ্রীলঙ্কা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-০৬ ৭:৫৩:৩১ এএম

বৈরী প্রকৃতির কারণেই র‌্যাঙ্কিংয়ে অবনমন হলো শ্রীলঙ্কার! বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ অমীমাংসিত শেষ হওয়ায় আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে নেমে এসেছে শ্রীলঙ্কা।

দুবাই: বৈরী প্রকৃতির কারণেই র‌্যাঙ্কিংয়ে অবনমন হলো শ্রীলঙ্কার! বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ অমীমাংসিত শেষ হওয়ায় আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে নেমে এসেছে শ্রীলঙ্কা।

আগের দুটির মত রোববার পাল্লেকেলের তৃতীয় ও শেষ টেস্টটিও ড্র হওয়ায় র‌্যাঙ্কিং পয়েন্ট ১০৯ এ নেমে আসে লঙ্কানদের। ফলে তৃতীয় অবস্থান থেকে পঞ্চম অবস্থানে নেমে এসেছে তারা। ১১২ আর ১১০ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার ওপরের স্থান দুটি দখল করেছে ইংল্যান্ড (তৃতীয়) ও অস্ট্রেলিয়া (চতুর্থ)।

১১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা। আর ১২৯ পয়েন্ট নিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ অবস্থানটি ধরে রেখেছে ভারত।

বৃষ্টি শ্রীলঙ্কার জন্য অভিশাপ হলেও ক্যারিবিয়ানদের জন্য আশীর্বাদ হয়েছে। টেস্ট সিরিজে হার এড়াতে পারায় পয়েন্ট পেয়ে সপ্তম অবস্থানে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ষষ্ঠ অবস্থানে আছে পাকিস্তান।

১৯ টেস্টে সাত পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে সবার শেষে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১২০০ঘন্টা, ডিসেম্বর ৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-06 07:53:31