bangla news

হার এড়াতে লড়ছে অস্ট্রেলিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-০৬ ৬:০৩:১৬ এএম

অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টে হার এড়াতে লড়ছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সোমবার চতুর্থ দিনশেষে তাদের সংগ্রহ চার উইকেটে ২৩৮ রান। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেকে এখনো ১৩৭ রান দূরে স্বাগতিকরা। এর আগে ৬২০ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

অ্যাডিলেড: অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টে হার এড়াতে লড়ছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সোমবার চতুর্থ দিনশেষে তাদের সংগ্রহ চার উইকেটে ২৩৮ রান। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেকে এখনো ১৩৭ রান দূরে স্বাগতিকরা। এর আগে ৬২০ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

৪৪ রান নিয়ে উইকেটে আছেন মাইকেল হাসি।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২৩৮/৪ (৭৯.২ ওভার), প্রথম ইনিংস: ২৪৫/১০
ইংল্যান্ড ইনিংস: ৬২০/৫ ডি. (১৫২ ওভার)

চতুর্থ দিনের শুরুতেই স্বাগতিক বোলারদের ওপর চড়াও হয় ইংলিশ ব্যাটসম্যানরা। আগের সংগ্রহের সঙ্গে সোমবার ৯ ওভার খেলে ৬৯ রান যোগ করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। অবশ্য দিনের শুরুতেই কেভিন পিটারসেনের উইকেটটি হারাতে হয় সফরকারীদের। তৃতীয় দিনের রানের সঙ্গে ১৪ রান যোগ করে জ্যাভিয়ের ডোহার্টির বলে সাইমন ক্যাটিচের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন পিটারসেন (২২৭)।

ইয়ান বেল ৬৮ ও ম্যাট প্রায়র ২৭ রানে অপরাজিত থাকেন। রায়ান হ্যারিস ৮৪ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট নেন ডোগ বলিঙ্গার, শেন ওয়াটসন ও ডোহার্টি।

ইংলিশদের রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি অস্ট্রেলিয়ার। উদ্বোধনী জুটিতে ৮৪ রান এনে দেন ওয়াটসন ও ক্যাটিচ। ক্যাটিচকে (৪৩) ক্যাচ তুলতে বাধ্য করেন গ্রায়েম সোয়ান । ১০ রান বাদেই সোয়ানের বলে কলিংউডের তালুবন্দি হন রিকি পন্টিং (৯)। দলীয় ১৩৪ রানে ওয়াটসন বিদায় নিলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া।

কিন্তু চতুর্থ উইকেটে মাইকেল হাসি এবং মাইকেল কার্ক ১০৪ রানের যোগান দিলে কিছুটা স্বস্তি ফিরে আসে অসি শিবিরে। পিটারসেনের বলে ২৩৮ রানে কার্কের উইকেট ভাঙ্গার পরই দিনের খেলা শেষ হয়।

গ্রায়েম সোয়ান ৭২ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন স্টিভেন ফিন ও পিটারসেন।  

৬৬তম অ্যাসেজ সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।

বাংলাদেশ  সময়: ১৫৩০ ঘন্টা, ৬ ডিসেম্বর, ২০১০


রায়ান হ্যারিস ৮৪ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট নেন ডোগ বলিঙ্গার, শেন ওয়াটসন ও ডোহার্টি।

ইংলিশদের রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি অস্ট্রেলিয়ার। উদ্বোধনী জুটিতে ৮৪ রান এনে দেন ওয়াটসন ও ক্যাটিচ। ক্যাটিচকে (৪৩) প্রায়রের ক্যাচে পরিণত করে এই জুটিতে ভাঙ্গন ধরান গ্রায়েম সোয়ান । ১০ রান বাদেই সোয়ানের বলে কলিংউডের তালুবন্দি হয়ে ফিরে যান রিকি পন্টিং (৯)। দলীয় ১৩৪ রানে ওয়াটসনও বিদায় নিলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া।

কিন্তু চতুর্থ উইকেটে মাইকেল হাসিকে সঙ্গে নিয়ে ১০৪ রানে জুটি গড়ে সাময়িক স্বস্তি ফিরিয়ে আনেন মাইকেল কার্ক। পিটারসেনের বলে ২৩৮ রানে কার্কের উইকেটটি কুকের হাতে ধরা পড়ার সঙ্গে সঙ্গে দিনের খেলারও সমাপ্তি ঘটে।

গ্রায়েম সোয়ান ৭২ রানে দুটি উইকেট দখল করেন। একটি করে উইকেট পেয়েছেন স্টিভেন ফিন ও পিটারসেন।  

৬৬তম এই অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছে।

বাংলাদেশ  সময়: ১৫৩০ ঘন্টা, ৬ ডিসেম্বর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-06 06:03:16