ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ইন্ডিয়ান ওপেনে ষষ্ঠ সিদ্দিকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
ইন্ডিয়ান ওপেনে ষষ্ঠ সিদ্দিকুর

ঢাকা: হিরো হোন্ডা ইন্ডিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে একলাফে সপ্তমস্থানে জায়গা করে নিয়েছিলেন সিদ্দিকুর রহমান। রোববার আরো একধাপ ওপরে উঠেই প্রতিযোগিতা শেষ করেছেন তিনি।

চতুর্থ রাউন্ড শেষে ষষ্ঠস্থান (যুগ্মভাবে পঞ্চম) অর্জন করে জিতে নিয়েছেন ২৬ লাখ ৪৪ হাজার টাকা (৩৭,৭৭৫ মার্কিন ডলার)।

পারের চেয়ে দুই শট কম খেলে (৭০ শট) চতুর্থ রাউন্ড শেষ করেন। ফলে চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে মোট সাত শট কম (২৮১ শট) খেলেন সিদ্দিকুর।

দিল্লী গলফ কাব মাঠে প্রথম রাউন্ড ও দ্বিতীয় রাউন্ডে পার অনুযায়ী খেলেছিলেন ২০০৭ সালে নিজেকে পেশাদার হিসেবে ঘোষণা দেওয়া এই গলফার। কিন্তু তৃতীয় দিন চমক উপহার দেন। পাঁচটি বার্ডি (পারের চেয়ে কম শট) নিয়ে দিনের সেরা পারফরমার ছিলেন তিনি। চতুর্থ রাউন্ডে ১, ১১, ১৫ ও ১৭তম গর্তে বল ফেলতে পারের চেয়ে এক শট কম খেলেন। কিন্তু ৬ষ্ঠ গর্তে বল ফেলতে পারের চেয়ে এক শট বেশি খেলেন (বগি পান)। ৯ম গর্তে বল ফেলতে পারের চেয়ে দুই শট বেশি খেলেন ২৬ বছরের এই বাংলাদেশি গলফার।

১২ লাখ ৫০ হাজার মার্কিন ডলারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সুইডেনের প্রতিযোগী রিকার্ড কার্লবার্গ। চতুর্থ রাউন্ডে দিনের সেরা এই পারফরমার ট্রফি জিততে পেছনে ফেলেন দক্ষিণ কোরিয়ার বায়েক সিউক হায়ুনকে। চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট খেলেছেন এই সুইডিশ গলফার।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘন্টা, ৫ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।