ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ইংলিশদের রানের পাহাড়ে চাপা পড়েছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
ইংলিশদের রানের পাহাড়ে চাপা পড়েছে অস্ট্রেলিয়া

অ্যাডিলেড: অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনেই ইংলিশদের রানের পাহাড়ে চাপা পড়েছে অস্ট্রেলিয়া। দিনশেষে সফরকারীদের সংগ্রহ ৫৫১ রান।

হাতে আরো ছয় উইকেট। কেভিন পিটারসেনের দ্বিশতকে প্রথম ইনিংসে এরই মধ্যে স্বাগতিকদের চেয়ে ৩০৬ রানে এগিয়ে ইংল্যান্ড।

২১৩ রানে অপরাজিত আছেন পিটারসেন। ক্রিজের অন্য প্রান্তে থাকা ইয়ান বেলের সংগ্রহ ৪১ রান।

ইংল্যান্ড ইনিংস: ৫৫১/৪ (১৪৩ ওভার)
অস্ট্রেলিয়া ইনিংস: ২৪৫/১০

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ২৪৫ রানের জবাবে দ্বিতীয় দিনের দুই উইকেটে ৩১৭ রান হাতে নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দিনের শুরুতে অ্যালিস্টার কুককে ফিরিয়ে দিয়ে খেলায় ফেরার ইঙ্গিত দিয়েছিলো অসিরা। দ্বিতীয় দিনের ইনিংসের সঙ্গে ১২ রান যোগ করে (১৪৮) রায়ান হ্যারিসের বলে ব্র্যাড হাডিনের হাতে ক্যাচ তুলে দেন কুক।

কিন্তু স্বস্তি মেলেনি পন্টিং বাহিনীর। অসি বোলারদের তুলো ধুনো করলেন আগের দিনের আরেক ব্যাটসম্যান কেভিন পিটারসেন। ৮৫ রানে ব্যাট করতে নেমে ২১৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন তিনি। ৩১ টি চার আর একটি ছয় দিয়ে নিজের ১৭ তম টেস্ট শতক সাজিয়েছেন পিটারসেন।

কুকের বিদায়ের পর কলিংউডকে নিয়ে ১০১ রানের জুটি গড়ে দলীয় ইনিংসকে আরো উঁচুতে নিয়ে যান পিটারসেন। দলীয় ৪৫২ রানে কলিংউডকে (৪২) এলবিডব্লুর ফাঁদে ফেলে এই জুটিতে ভাঙ্গন ধরান শেন ওয়াটসন।    এটাই স্বাগতিক বোলাদের দিনের শেষ সাফল্য। তবে থেমে থাকেননি পিটারসেন। ইয়ান বেলকে নিয়ে পঞ্চম উইকেটে দিনশেষে যোগ করেছেন ৯৯ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে ৮৪ রানে দুটি উইকেট নিয়েছেন রায়ান হ্যারিস। ডোগ বলিঙ্গার ও শেন ওয়াটসন পেয়েছেন একটি করে উইকেট।

৬৬তম এই অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ঘন্টা, ডিসেম্বর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।