ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন জার্সি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১০
বাংলাদেশ ক্রিকেট দলের নতুন জার্সি

ঢাকা: গ্রামীণফোন-বিসিবি জার্সি উৎসবে গালায় জাতীয় ক্রিকেটারদের জন্য একে একে সেরা পাঁচটি ডিজাইন উপস্থাপন করছিলেন মডেলরা। কিন্তু ডিজাইন ‘ডি’ প্রদর্শন হতেই হাততালি এলো খেলোয়াড়দের থেকে।

দর্শক সারিতেও আলোড়ন তুললো সেটা।

জার্সিটি ডিজাইন করেছেন শান্ত মারিয়াম ইন্সটিটিউটের ফ্যাশন ডিজাইনের ছাত্র সেজান লিংকন। বিচারকদের রায়ও যায় ঐ জার্সিটির পক্ষে। প্রথম পুরস্কার হিসেবে তিন লক্ষ টাকা জিতে নেন তিনি।
 
শনিবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে জার্সি উৎসবের গ্র্যান্ড ফিন্যালে অনুষ্ঠিত হয়।   এ উৎসবে যোগ দিয়েছিলেন জাতীয় পুরুষ ও মহিলা ক্রিকেট দল, ক্রিকেট অ্যাকাডেমীর খেলোয়াড়রা, জাতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফ ও কর্মকর্তারা।

উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের কর্মকর্তা কর্মচারি এবং সাবেক ক্রিকেটাররা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হয়েছিলেন সফরকারী জিম্বাবুয়ে ক্রিকেট দলের কর্মকর্তারাও। উৎসবে সামিল হয়েছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ওডভার হেশজেদালও।

গ্রামীণফোনের চিফ কমুন্যিকেশন অফিসার কাজী মনিরুল কবির জানান, ‘‘গত ১৯ অক্টোবর থেকে জার্সি উৎসবের যাত্রা শুরু হয়েছিল। দারুণ সাড়া পাই আমরা। মোট ৪২৩৮টি জার্সি ডিজাইন জমা পড়ে। সেগুলো থেকে প্রথমে ১০০টি জার্সি বেছে নেওয়া হয়। সেখান থেকে বিচারক এবং দর্শকদের এসএমএস রায়ে শীর্ষ পাঁচটি জার্সি চূড়ান্ত মনোনয়ন পায়। ”
 
দ্বিতীয় সেরা ডিজাইনার হিসেবে দুই লক্ষ টাকা পুরস্কার পান নারায়ণগঞ্জের সৌরভ দাস মিথুন। তৃতীয় সেরা ডিজাইনার হয়েছেন কিশোরগঞ্জের মশিউর রহমান খালেদ। পুরস্কার হিসেবে একলক্ষ টাকা দেওয়া হয়েছে তাকে।
 
সেরা জার্সি নিবার্চন অনুষ্ঠানের বিচারক ছিলেন, বিসিবি পরিচালক গাজী আশরাফ লিপু, সাবেক ক্রিকেটার আতাহার আলী খান, হাবিবুল বাশার, ডিজাইনার ইমদাদুল হক ও ফারহা আলম বাবলী ও বিউটিশিয়ান ফারজানা শাকিল এবং গ্রামীণফোন কর্মকর্তা তাহমিদ আজিজুল হক।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘন্টা, ডিসেম্বর ৪, ২০১০












বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।