ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

সে কথা মনে হলে লজ্জা পাই: রকিবুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১০
সে কথা মনে হলে লজ্জা পাই: রকিবুল

ঢাকা: অভিমান থেকে একটা সময়ে ক্রিকেট ছেড়ে দিতে চেয়েছিলেন রকিবুল হাসান। আচমকা অবসরের সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট মহলকে তাক লাগিয়ে দেন।

ভুল বুঝতে পেরে ফিরেও আসেন। সেই কথা মনে এলে নিজেকে বোকা বোকা মনে হয় রকিবুলের।

ক্রিকেট থেকে এখন দূরে থাকার কথা স্বপ্নেও ভাবেন না রকিবুল,“শুধু ক্রিকেট খেলা শিখেছি। অন্য কিছু তো শেখা হয়নি। যতদিন পারি ক্রিকেট খেলে যাব। ”

অবসরের কথা উঠতেই লজ্জায় মুখ লাল হয়ে যায়। লাজুক হেসে জাতীয় দলের এই ক্রিকেটার বলেন,“আসরে সেই দিনের কথা মনে হলে হাসি পায়। এখন মনে হয় অনেক ঘাত প্রতিঘাত মোকাবেলা করে বড় হতে হয়। ঐ ঘটনা থেকেও শিক্ষা নিয়েছি। ভবিষ্যতে পথ চলতে সমস্যা হবে না। ”

রকিবুলের ব্যাটিং নিয়ে সমালোচনা হয় সবচেয়ে বেশি। ক্রিকেট বোদ্ধাদের অনেকের মতে একদিনের ক্রিকেটেও অচল মিডল অর্ডার এই ব্যাটসম্যান। কিন্তু গত ইংল্যান্ড সফরে এবং শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে অসাধারণ ইনিংস খেলে নিন্দুকদের লজ্জা দিলেন জাতীয় দলের এই ব্যাটসম্যান। বলছিলেন,“অনেকে অনেক কথা বলে। কিন্তু আমি দলের প্রয়োজন অনুযায়ী ব্যাট করি। উইকেটে সেট হওয়ার আগে আউট হলে লাভ নেই। আবার দু’জন একসঙ্গে আক্রমণাত্মক ব্যাটিং করলে উইকেট খোঁয়ানোর সম্ভাবনা থাকে। দেখেশুনে খেলাকে কেউ যদি বাকা চোখে দেখে তাহলে আমার কিছু করার থাকবে না। ”

বাংলাদশে সময়: ২০১০ ঘন্টা, ডিসেম্বর ০৪, ২০১০


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।