ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ড্র দিয়ে অ্যাশেজ শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০
ড্র দিয়ে অ্যাশেজ শুরু

ব্রিসবেন: অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট অমীমাংসিত ভাবে শেষ হয়েছে। জয়ের জন্য অস্ট্রেলিয়াকে ২৯৭ রানের লক্ষ্য বেঁধে দেওয়া হয়েছিলো।

সোমবার ১০৭ রান তুলতেই শেষ হয় পঞ্চম ও শেষ দিনের খেলা।

অস্ট্রেলিয়া: দ্বিতীয় ইনিংস: ১০৭/১ (২৬ ওভার), প্রথম ইনিংস: ৪৮১
ইংল্যান্ড: দ্বিতীয় ইনিংস: ৫১৭/১ডি. প্রথম ইনিংস: ২৬০

দ্বিতীয় ইনিংসে ২৬ ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। দলীয় ৫ রানের মাথায় সাইমন ক্যাটিচের (৪) উইকেট হারায় স্বাগতিকরা। স্টুয়ার্ট ব্রডের বলে স্ট্রাউসের হাতে ধরা পড়েন ক্যাটিচ। অবশ্য বাকি সময় কোন উইকেট না হারিয়ে ১০৭ রান তোলে অসিরা।

দুই অপরাজিত ব্যাটসম্যান অধিনায়ক রিকি পন্টিং ৫১ এবং শেন ওয়াটনসন ৪১ রান করেন। প্রথম ইনিংসে মাইকেল হাসি ও ব্রাড হাডিনের শতকে স্বাগতিকদের স্কোর ছিলো ৪৮১ রান।

তবে প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যাওয়া ইংল্যান্ড ঘুরে দাঁড়ায় দ্বিতীয় ইনিংসে। অ্যালিস্টার কুকের হার না মানা দ্বিশতক (২৩৫) ও জনাথন ট্রট (১৩৫ রান) এবং অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসের (১১০ রান) শতকের সুবাদে ৫১৭ রান নিয়ে ইনিংস ঘোষণা করে। ইংলিশ ব্যাটসম্যানদের এই ঘুড়ে দাঁড়ানোর মানসিকতাই শেষপর্যন্ত ড্রর দিকে ঠেলে দেয় প্রথম টেস্ট।   

প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যাটসম্যানদের দাপট থাকলেও একেবারে হতাশ করেননি বোলারা। উভয় ইনিংসে সমান ছয়টি করে উইকেট নিয়েছেন দুই বোলার। একজন স্বাগতিক পেসার পিটার হাডিন। অন্যজন ইংলিশ পেসার স্টিভেন ফিন। দুই ইনিংস মিলিয়ে মোট উইকেট পড়েছে ২২টি।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন অ্যালিস্টার কুক।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।