ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শুভেচ্ছার নাম যন্ত্রণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০
শুভেচ্ছার নাম যন্ত্রণা

ঢাকা: ক্রিকেটাররা ভিআইপি লাউঞ্জ দিয়ে বেরিয়ে এলেন। তাদের ছবি হাতে শিশুরা বসে আছে।

চারিদিক থেকে মানুষ হুমড়ি খেয়ে পড়ছেন ক্রিকেটারদের শুভেচ্ছা জানাতে। বাচ্চাগুলো ভয়ে আতকে উঠে। রাত ১২টায় হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানন্দরে বিশৃঙ্খল শুভেচ্ছা অনুষ্ঠান দেখার অভিজ্ঞতা হলো ভবিষ্যৎ প্রজন্মের।    

দৃশ্যটি হয়তো ভালো লাগেনি এক কর্মকর্তার। মনের অজান্তেই বলে ফেলেন,“নিয়মের দেশ থেকে অনিয়মের দেশে এসেছি। ” একজন ক্রিকেটার অন্যভাবে একই কথা বলেন,“দেড়’শ কোটি মানুষের দেশে দশদিনে একবার গায়ে ধাক্কা লাগেনি। অথচ দেশে ফিরে অত্যাচার সহ্য করতে হচ্ছে। ”
    
এশিয়ান গেমসে সাফল্যের সম্মান দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তার অনেক শখ করে শুভেচ্ছা অনুষ্ঠানের আয়োজন করেছেন। বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল রোববার বিকেলেই জানিয়েছিলেন শুভেচ্ছা অনুষ্ঠানে নতুনত্ব থাকবে। সত্যিই অনুষ্ঠানে ভিন্নতা ছিলো। ভ্রমণ কান্তি উপেক্ষা করে ক্রীড়া মন্ত্রী আহাদ আলী সরকার এবং বিসিবি সভাপতি মোস্তফা কামালসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে ছবি তোলার জন্য গাদাগাদি করে দাঁড়াতে হয় ক্রিকেটারদের। বড়দের পায়ের পিষ্ঠ হয়ে বসে থাকতে হয় শিশুদের।

এখানেই শেষ নয় মন্ত্রী এবং বিসিবি সভাপতির বক্তব্য শোনার জন্য খানিক সময় একনিষ্ঠ শ্রোতাও হতে হয় ক্রিকেটারদের। এরপর মন্ত্রীর হাতে মিষ্টি খেয়ে লাগেজ সংগ্রহের সুযোগ মেলে।

বিমানবন্দর ছাড়ার আগে অনেকে স্বর্ণ জয়ের অভিজ্ঞতা বর্ণনা করেন। নাঈম ইসলাম যেমন বলেন,“ফাইনালে জেতার পর জানতে চেয়েছিলাম ট্রফি কখন দেবে। পাশ থেকে একজন জানালো ট্রফি নয় মেডেল দেবে। মনে মনে ভাবলাম আগে ট্রফি জিতেছি। এবার মেডেল। নিশ্চয়ই মেডেলের গুরুত্ব অনেক। এখন বুঝি এশিয়ান গেমসের মতো বড় আসরে চ্যাম্পিয়ন হওয়া কত সম্মানের। ”

অধিনায়ক আশরাফুল যেমন স্বপ্ন দেখেন অলিম্পিক গেমসেও ক্রিকেট অন্তর্ভুক্ত হবে। সেখানে খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ২০২০ সালের অলিম্পিকে টি-টোয়েন্টি ক্রিকেট অন্তভুক্তির কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ০১১২ ঘন্টা,নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।