ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

স্ট্রাউস, কুকের শতকে পাল্টা জবাব ইংল্যান্ডের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০
স্ট্রাউস, কুকের শতকে পাল্টা জবাব ইংল্যান্ডের

ব্রিসবেন: অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসেই ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। রোববার চতুর্থ দিন শেষে অ্যান্ড্রু স্ট্রাউস ও অ্যালিস্টার কুকের শতকের সুবাদে এক উইকেট হারিয়ে ইংলিশদের সংগ্রহ ৩০৯।

ফলে অসিদের চেয়ে ৮৮ রানে এগিয়ে সফরকারীরা।

১৩২ রানে ব্যাট করছেন কুক। অপর ব্যাটসম্যান জনাথন ট্রট অপরাজিত আছে ৫৪ রানে।

প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। আর মাইকেল হাসি ও ব্রাড হাডিনের শতকের কল্যাণে প্রথম ইনিংসে সব উইকেটে রিকি পন্টিংয়ের দল তুলেছিলো ৪৮১ রান।

স্কোর-
ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩০৯/১ (১০১ ওভার), প্রথম ইনিংস: ২৬০
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪৮১ 

আগের দিনের বিনা উইকেটে ১৯ রান নিয়ে ব্যাট করতে নেমে চতুর্থ দিনেই ইংল্যান্ডকে খেলায় ফেরান দুই ওপেনার অ্যান্ড্রু স্ট্রাউস ও অ্যালিস্টার কুক। উদ্বোধনী জুটি অবিচ্ছিন্ন থাকে দলীয় ১৮৮ রান পর্যন্ত। এছাড়া শতক হাঁকান উভয় ব্যাটসম্যানই।

উইকেটরক্ষক ব্রাড হাডিন স্ট্রাউসের (১১০) স্ট্যাম্প ভেঙ্গে দিলে বিচ্ছিন্ন হয় এই জুটি। অফস্পিনার মার্কাস নর্থের বল উইকেট থেকে বেরিয়ে এসে মারতে গিয়ে স্ট্যাম্প আউট হন ইংলিশ অধিনায়ক। ১৫টি চার দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

স্ট্রাউসের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন কুক। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১২১ রান। পরে আর কোন উইকেট না হারিয়ে কুকের হার না মানা ১৩২ ও জনাথন ট্রটের অপরাজিত ৫৪ রানের ওপর ভর করে দিন শেষ করে সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘন্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।