ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

কোটলায় আবার আন্তর্জাতিক ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০
কোটলায় আবার আন্তর্জাতিক ক্রিকেট

নয়াদিল্লি: প্রায় এক বছর পর দিল্লির ফিরোজ শাহ কোটলা ক্রিকেট স্টেডিয়ামের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এর মধ্যদিয়ে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ছাড়পত্র নিশ্চিত হলো নয়াদিল্লির এই স্টেডিয়ামটির।

কোটলায় ২০১১ সালের বিশ্বকাপের চারটি ম্যাচ আয়োজন নিয়ে যে সংশয় ছিলো সেই আশঙ্কাও দূর হলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র।

গত সপ্তাহে আইসিসির পিচ পরামর্শক অ্যান্ডি আটকিনসনের মাঠ পরিদর্শনের পরই নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা জানায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। রঞ্জি ট্রফির খেলায় দিল্লি ও গুজরাটের মধ্যকার ম্যাচে উইকেটের (পিচ) অবস্থা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন আটকিনসন।

এবিষয়ে আইসিসির জেনারেল ম্যানেজার ডেভ রিচার্ডসন বলেন,“মাঠের সংস্কার কাজে আমরা খুশি। কেননা এর মাধ্যমে মাঠটি পুনুরায় আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের মান ফিরে পেয়েছে। ”

গত বছরের ২৭ ডিসেম্বর কোটলায় ম্যাচ আয়োজনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলো আইসিসি। ওই সময় ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে ম্যাচে এই স্টেডিয়ামের পিচ অতি মাত্রায় বাউন্সি হওয়ায় তা খেলার জন্য বেশ বিপদজ্জনক বলে আখ্যা দিয়েছিলেন ম্যাচ রেফারিরা।

পরে আইসিসির তত্ত্বাবধানে শুরু হয় মাঠের সংস্কার কাজ। অবশেষে সংস্কার পর্ব শেষ হওয়ায় সংস্থাটি আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ছাড়পত্র দিলো কোটলাকে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘন্টা, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।