[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ ভারতের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১১-২৩ ৪:১৪:১৬ এএম

নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতলো ভারত। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে সফরকারীদের এক ইনিংস ও ১৯৮ রানের বিশাল ব্যবধানে হারায় স্বাগতিকরা।

নাগপুর: নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতলো ভারত। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে সফরকারীদের এক ইনিংস ও ১৯৮ রানের বিশাল ব্যবধানে হারায় স্বাগতিকরা। আগের দুটি টেস্ট ড্র হওয়ায় ১-০ তে সিরিজ জেতে মহেন্দ্র সিং ধোনির দল।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১৭৫ (৫১.২ ওভার), প্রথম ইনিংস: ১৯৩
ভারত প্রথম ইনিংস: ৫৬৬/৮ ডি.

আগের দিনের এক উইকেটে ২৪ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামেন ব্রেন্ডন ম্যাককালাম ও গ্যারেথ হপকিন্স। দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা। দলীয় ৬২ রানের মধ্যে বিদায় নেন ম্যাককালাম (২৫), মার্টিন গুপটিল (০) ও হপকিন্স (৮)।

শেষপর্যন্ত এই বিপর্যয় আর সামলে উঠতে পারেনি ভেট্টোরিরা। যদিও রস টেলরের ২৯, জেসি রাইডের ২২, টিম সাউদির ৩১ ও অ্যান্ডি ম্যাকেই’র অপরাজিত ২০ রানের কল্যাণে সব উইকেটে ১৭৫ রান তুলেছিলো কিউইরা। তবে এড়াতে পারেনি এক ইনিংস ও বড় রানের ব্যবধানে পরাজয়। প্রথম ইনিংসে সব উইকেটে তাদের সংগ্রহ ছিলো ১৯৩।

প্রথম ইনিংসে রাহুল দ্রাবিড়ের ১৯১, মহেন্দ্র সিং ধোনির ৯৮, গৌতম গম্ভীরের ৭৮ ও শচীন টেন্ডুলকারের ৬১ রানের সুবাদে আট উইকেটে ৫৬৬ রানে ইনিংস ঘোষণা করে ভারত।

দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ সাত উইকেট নেন ইশান্ত শর্মা। এজন্য তিনি খরচ করেন ৫৮। এছাড়া পাঁচটি উইকেট নেন প্রজ্ঞান ওঝা।

ম্যাচ সেরা হন রাহুল দ্রাবিড়। সিরিজ সেরার পুরস্কার জেতেন হরভজন সিং।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘন্টা, নভেম্বর ২৩, ২০১০


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db