ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

খুলনা ক্রিকেট স্টেডিয়াম এনএসসিকে হস্তান্তরে গড়িমসি

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০

খুলনা: বিশ্বকাপ ক্রিকেট ২০১১’র বিকল্প ভেন্যু খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামের সংস্কার কাজ শেষে নির্ধারিত সময়ের মধ্যে তা ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল (এনএসসি)’র কাছে হস্তান্তর নিয়ে আশাঙ্কা দেখা দিয়েছে। বিশ্বকাপকে সামনে রেখে বিকল্প ভেন্যু হিসেবে এই স্টেডিয়ামের নির্মাণের কাজ শুরু হয় এ বছরের ২৬ মার্চ।

স্টেডিয়াম সংস্কারে প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করা হয় প্রায় ৫২ কোটি টাকা। এরই মধ্যে শেষ হয়েছে মাঠের সংস্কার কাজ। এখন চলছে চেয়ার বসানো ও ফাডলাইড স্থাপনের কাজ।

ভেন্যু ম্যানেজার আব্দুস সাত্তার কচি বাংলানিউজকে জানান, বিকল্প ভেন্যু হিসেবে স্টেডিয়ামটিকে তৈরি করা হলেও এখানে কোন ম্যাচ হবে না। এমনকি হবে না কোন দলের অনুশীলনও। তারপরও এই মাঠটিকে নিমার্ণ করা হয়েছে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম হিসেবেই।

কচি জানান, স্টেডিয়ামে ১০০ আসনের প্রেসবক্সে প্রত্যেকের জন্য থাকছে টেলিফোন, ফ্যাক্স, ইন্টারনেটসহ সব ধরণের আধুনিক সুযোগ-সুবিধা। বলেন,“এরই মধ্যে স্থাপন করা হয়েছে ইলেকট্রনিক স্কোর বোর্ড। সবমিলিয়ে ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ”

নির্মাণ কাজ শেষে আগামী ৩০ নভেম্বর ঠিকাদারী প্রতিষ্ঠান স্টেডিয়ামটিকে হস্তান্তর করার কথা রয়েছে এনএসসি’র কাছে। পরে এনএসসি মাঠটিকে বুঝিয়ে দেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র হাতে।

প্রসঙ্গত, খুলনাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামটিকে বিশ্বকাপ ক্রিকেটের বিকল্প ভেন্যু হিসেবে ঘোষণা করা হয়। সেই অনুযায়ী গত ২৬ মার্চ থেকে শুরু হয় সংস্কার কাজ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘন্টা, নভেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।