ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

গুয়াংজু গেমস টাউনের সৌন্দর্যে মুগ্ধ আশরাফুল

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১০
গুয়াংজু গেমস টাউনের সৌন্দর্যে মুগ্ধ আশরাফুল

গুয়াংজু: এশিয়ান গেমসের বিশালত্ব দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই। সবকিছু ছবির মতো।

বিশেষ করে বাংলাদেশের খেলোয়াড়দের জন্য এশিয়ান গেমস অনেক বড় আসর। ক্রিকেটারদের জন্য একেবারেই নতুন। আশরাফুলরা তো গুয়াংজুর প্রেমে পড়ে গেছেন। দু’চোখ ভরে দেখে নিচ্ছেন গেমসের সৌন্দর্য।

শনিবার সকালে স্থানীয় একটি বিশ্ববিদ্যালয় মাঠে অনুশীলনে গিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট দল। যেতে যেতে রাস্তার দু’পাশ দেখে বিমোহিত। দুপুরে খাওয়ার আগে গেমস ভিলেজের পাশে ওয়েলকাম সেন্টারের সামনে এসেছিলেন বাংলাদেশ অধিনায়ক। মোবাইল ফোনে নিজের ছবিও তুলেছেন। পারলে একলহমায় ঘুরে দেখেন পুরো গেমস টাউন। বলছিলেন,“গেমসে না এলে এর বিশালত্ব বোঝা যেতো না। অনেক খেলোয়াড় এক সঙ্গে পাশাপাশি থাকে। প্রত্যেকের সঙ্গে দেখা হয়। অনেকের সঙ্গে পরিচয় হয়েছে। সকাল বিকেল দেখা হচ্ছে। বেশ লাগছে। বিশেষ করে এত অল্প সময়ে গুয়াংজু এশিয়ান গেমস টাউন এত সুন্দর করে কিভাবে চীনারা সাজালো ভাবতেই অবাক লাগে। ”

নিরাপত্তার বেষ্টনিতে ঘেরা গেমস টাউন। অ্যাক্রেডিটেশন কার্ড থাকলে কোথাও যেতে বারণ নেই খেলোয়াড়দের। হেন সুবিধা নেই আয়োজকরা রাখেনি খেলোয়াড়দের জন্য। আশরাফুলের মতে,“হরেক রকমের খাবার সাজানো থাকে। যার যা ইচ্ছে খেতে পারে। কোন বাধানিষেধ নেই। প্রতিটি মুহূর্তই উপভোগ্য। ”

ক্রিকেট এশিয়ান গেমসে নতুন। চীনে খেলাটি এখনো জনপ্রিয় হয়ে উঠেনি। অনুশীলনের জন্য উন্নত মানের উইকেট হয়তো তৈরি করতে পারেনি স্বাগতিকরা। তাই বলে চেষ্টার কমতি ছিলো না। সাউথ চায়না নর্মাল ইউনিভার্সিটি গ্রাউন্ডে অনুশীলনের ব্যবস্থা ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। শনিবার নেটে স্পিন বলে ব্যাটিং করেছেন ক্রিকেটাররা। গুয়াংগং স্টেডিয়ামে স্পিন বলই বেশি কার্যকর।

গুয়াংজু সময়: ২০৪১ ঘন্টা, নভেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।