ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যাকিন্টশের শতকে দারুণ সূচনা নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১০
ম্যাকিন্টশের শতকে দারুণ সূচনা নিউজিল্যান্ডের

হায়দারাবাদ: ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে টিম ম্যাকিন্টশের শতকে দারুণ সূচনা করেছে সফরকারী নিউজিল্যান্ড। শুক্রবার প্রথম দিনে চার উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ২৫৮ রান।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৫৮/৪ (৯০ ওভার)

রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। তবে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। দলের ৪ রানের মধ্যে বিদায় নেন ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম (৪)। শ্রীশান্থের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ধাক্কা সামলে উঠে নিউজিল্যান্ড। এই জুটিতে আসে ১৪৭ রান। প্রজ্ঞান ওঝার বলে মার্টিন গুপটিল (৮৫) এলবিডব্লু হলে জুটি ভাঙ্গে। দলের রান তখন ১৫১।

গুপটিল ফিরে গেলেও অন্যপ্রান্তে রানের চাকা সচল রাখেন ওপেনার টিম ম্যাকিন্টশ। রস টেলরের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ৫৫ রান সংগ্রহ হতেই ভেঙ্গে যায় জুটি। ব্যক্তিগত ২৪ রানে জহির খানের বলে ধোনির হাতে ক্যাচ দেন টেলর।  

তবে নিজের খেলাটা খেলে যেতে থাকেন ম্যাকিন্টশ। জহির খানের বলে বোল্ড হওয়ার আগে হাঁকিয়ে নেন দ্বিতীয় টেস্ট শতক। ১০টি চার ও একটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান এই বাঁহাতি ব্যাটসম্যান।

অবশ্য আর কোন উইকেট না হারিয়ে ২৫৮ রানেই দিন শেষ করে সফরকারীরা। জেসি রাইডার অপরাজিত আছেন ২২ রানে। রানের খাতা খোলেননি সঙ্গী গ্যারেথ হপকিন্স।

১৮ রান দিয়ে দুটি উইকেট নেন জহির খান। এছাড়া একটি করে উইকেট নেন শ্রীশান্থ ও প্রজ্ঞান ওঝা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, নভেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।