ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

খালি হাতেই ফিরছে ফুটবল দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
খালি হাতেই ফিরছে ফুটবল দল

ঢাকা: এশিয়ান গেমসে প্রথম পর্বেই শেষ হলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের অভিযান। বৃহস্পতিবার আমিনুল বাহিনী গ্রুপের শেষ ম্যাচেও ৪-১ গোলে হেরেছে হংকংয়ের কাছে।

গুয়াংজুর হাউদু স্টেডিয়ামে খেলার প্রথমার্ধেই পিছিয়ে পড়ে লাল-সবুজরা। দ্বিতীয় মিনিটে গোল করে ১-০ তে এগিয়ে যায় হংকং। অধিনায়ক হোয়াই হোর লং পাস থেকে বক্সে বল পেয়ে যান ইয়ু চুং। আমিনুলকে হতভম্ব করে ওয়ান টাচেই নিশানাভেদ করেন তিনি।  

অবশ্য চুংয়ের দেওয়া সে গোল পরিশোধ করে বাংলাদেশ শিবিরে কিছুটা হলেও আশার আলো জাগিয়েছিলেন এনামুল। ২৪ মিনিটে হংকংয়ের পেনাল্টি জোন থেকে মামুনুল ফ্রি কিক নিলে তা কিয়ার করেন হংকংয়ের ডিফেন্ডার। কিন্তু ফিরতি বলে এনামুলের শটে বল জালে প্রবেশ করলে খেলায় সমতা আসে ১-১ গোলে।

আবারো পিছিয়ে পড়তে সময় লাগেনি কোচ রবার্ট রুবচিচের শিষ্যদের। ৩৩ মিনিটে ওয়ালী ফয়সালের ভুলে বক্সের ৬ গজ দূর থেকে বল পেয়ে যান হংকংয়ের মিডফিল্ডার হাং তিং। তিনি বাড়িয়ে দেন চুংকে। তার বাঁ পায়ের জোড়ালো শট আমিনুলকে ফাঁকি দিয়ে ঢুকে যায় বাংলাদেশের জালে (২-১)। ৪১ মিনিটে বক্সের ৩০ গজ দূর থেকে ইং জি জু তৃতীয়বারের মতো আমিনুলকে পরাস্ত করেন (৩-১)।

বাংলাদেশের হারের কফিনে শেষ পেরেকটি ঠোকেন ফাই চান। খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি (৪-১)। এই ব্যবধানে জয় পেয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে দ্বিতীয় পর্ব নিশ্চিত করে হংকং।

তিন খেলায় হংকংয়ের সংগ্রহ সাত পয়েন্ট। এই গ্রুপ (ই) থেকে চ্যাম্পিয়ন দল হিসেবে দ্বিতীয় পর্বে জায়গা করে নেয় সংযুক্ত আরব আমীরাত। শেষ ম্যাচে উজবেকিস্তানকে ৩-০ গোলে হারিয়ে গোল ব্যবধানে হংকংকে পেছনে ফেলে তারা। বাংলাদেশকে প্রথম ম্যাচে হারানো উজবেকিস্তান তৃতীয় স্থান অর্জন করে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘন্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।