ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

আইসিসি’র বিশ্বকাপ দূত হলেন শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
আইসিসি’র বিশ্বকাপ দূত হলেন শচীন

দুবাই: ভারতীয় ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুকারকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১১ বিশ্বকাপে সংস্থাটির অফিসিয়াল ইভেন্ট দূত হিসেবে মনোনীত করেছে।

বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা লিটল মাস্টারকে দূত হিসেবে নির্বাচিত করার আনুষ্ঠানিক ঘোষণা দেয়।



১৯ ফেব্রুয়ারি থেকে ১২ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কায় হবে ক্রিকেটের এই মহোৎসব। এই হিসেবে বাকি আছে মাত্র ১০০ দিন। এরই মধ্যে শুরু হয়েছে ক্ষণ গণনা (কাউন্টডাইন)। তাই বিশ্বকাপকে ঘিরে আয়োজক দেশে আইসিসির নানারকম কর্মসূচিতে দূত হিসেবে প্রচারণার দায়িত্ব পালন করবেন শচীন।

২০১১ সালের বিশ্বকাপে অংশগ্রহণের মধ্যদিয়ে ষষ্ঠ বিশ্বকাপ খেলবেন ৩৭ বছর বয়সী শচীন। অবশ্য এর আগে পাকিস্তানের জাবেদ মিয়াঁদাদও খেলেছেন ছয়টি আসরে। এই বিষয়ে শচীন বলেন,“বাকি আর মাত্র ১০০ দিন। সত্যিই আমি মুখিয়ে আছি আরেকটি বিশ্বকাপে খেলার জন্য। ”

বলেন,“বিশ্বকাপ এবার উপমহাদেশে হওযায় এটা আমার কাছে আরো বেশি গুরুত্বপূর্ণ। এজন্য দলের ভালো খেলা নিশ্চিত করতে চাই। আর দল হিসেবে আমরা যদি ভালো করতে পারি, তবে দেশের মাটিতে আমরা শিরোপা জিততে পারবো। ”

শচীনের দূত হওয়ার বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী হারুন লরগাত বলেন,“এটা আমাদের জন্য বিশাল সৌভাগ্য। কেননা শচীনের মতো অসাধারণ একজন খেলোয়াড় আমাদের ফ্ল্যাগশিপ ইভেন্টে সমর্থন দেবেন। ”

বাংলাদেশ সময়: ১৬২০ঘন্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।