ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

১০০ দিন পর বিশ্বকাপ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
১০০ দিন পর বিশ্বকাপ

ঢাকা: সৌরভ গাঙ্গুলি এবং বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মঞ্চে আসেন। রাত ১২টায় ডিজিটাল ঘরির কাটা উন্মোচন করা হয়।

আনুষ্ঠানিক বিদায় নেয় ১০ নভেম্বর। ১২টা এক মিনিটে আতশবাজির পুড়িয়ে শুরু হয় বিশ্বকাপের দিন গণনা।

জাতীয় সংসদের আকাশ আলোর ফোঁয়ারা বর্ণীল হয়ে উঠে। হাজার হাজার মানুষ উপভোগ করেন মনোরম দৃশ্য। এরমাধ্যমে বিশ্বকাপ ক্রিকেটের স্বপ্নের বীজ বুনে দেওয়া হয় দেশের মানুষের মনে।

জাতীয় এবং আন্তর্জাতিক গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বার্তা ছড়িয়ে দেওয়া হয় ১০০ দিন পরে বাংলাদেশ থেকে আনুষ্ঠানিক পর্দা উঠবে ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের মধ্যকার উদ্বোধনী ম্যাচ হবে ১৯ ফেব্রুয়ারি।     

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার মঞ্চ থেকে সেই বার্তাই ছড়িয়ে দিলেন উপস্থিত জনতার মাঝে। শুভ কামনাও রেখে গেলেন বাংলাদেশ ক্রিকেটের জন্য। বলেন,“গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে আমরা হেরেছি। এই বিশ্বকাপে নিজেদের মাঠে খেলা। আমার বিশ্বাস ভালো করবে বাংলাদেশ। এই দেশে অনেকবার আমি ক্রিকেট খেলেছি। বর্তমান দলের অনেকের সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে। দারুণ ক্রিকেট খেলে তারা নিউজিল্যান্ডকে ৪-০ তে হারিয়েছে। মাশরাফি এবং তার দলের জন্য শুভেচ্ছা রইলো। ”

বাংলাদেশ অধিনায়কও আশার কথাই শোনালেন। তার মতে,“দর্শকরা সব সময় আমাদেরকে সমর্থন করে। এই বিশ্বাকপেও আশা করি তাদের সমর্থন পাবো। দেশের মাঠে খেলার সুবিধাই হলো দর্শক সমর্থন পাওয়া যায়। সবাই যদি ফিট থাকে আশা করি জাতিকে ভালো খেলা উপহার দিতে পারবো। ”

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামাল বক্তব্য রাখেন। দিন গণনার সময়কে তিনি বিশেষায়িত করেন বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে মাহেন্দ্রক্ষণ হিসেবে। বলেন,“যারা ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য প্রথম থেকে কাজ করেছেন তাদেরকে অভিনন্দন জানাই। আমাদের পক্ষে একা এই বিশ্বকাপ আয়োজন সফল করা সম্ভব নয়। সবার সহযোগিতা দরকার। বিশেষ করে সংবাদ মাধ্যমের একান্ত সহযোগিতা আশা করি। ”

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ডেপুটি স্পিকার কর্ণেল (অব:) শওকত আলী।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের বর্তমান এবং সাবেক ক্রিকেটারদের অনেকে।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘন্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।