ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় লিগে এগিয়ে বরিশাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০
জাতীয় লিগে এগিয়ে বরিশাল

ঢাকা: জাতীয় লিগের ওয়ানডে টুর্নামেন্টের ফাইনালের পথে এগিয়ে রয়েছে চ্যাম্পিয়ন বরিশাল বিভাগ। সাত ম্যাচ খেলে পাঁচটিতে জয় পাওয়ায় তাদের সংগ্রহ ১০ পয়েন্ট।

বাকি তিন দলের সংগ্রহ ৮ পয়েন্ট করে হওয়ায় সুপার লিগের শেষ ম্যাচ জমে উঠবে।

সুপার লিগের দ্বিতীয় ম্যাচে বুধবার জয় পেয়েছে খুলনা ও রাজশাহী বিভাগ। খুলনা তিন উইকেটে হারিয়েছে বরিশালকে। অন্যদিকে রাজশাহী ৭৯ রানে হারিয়েছে ঢাকা বিভাগকে।

শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাসিরউদ্দিন ফারুকের ৪০ ও আরাফাত সালাউদ্দিনের হার না মানা ৬৪ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১৩ রান করে বরিশাল। খুলনার পক্ষে ১০ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন সাকিব আল হাসান। এছাড়া ডলার মাহমুদ এবং নিজামউদ্দিন রিপন ২টি করে উইকেট নেন।

এর জবাবে নাজমুস সাদাতের ৭১, সাকিবের ৩৫, মিথুনের ২৫ ও তুষার ইমরানের ২৩ রান মিলিয়ে ৪৪.১ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৯ রানে জয় নিশ্চিত করে খুলনা বিভাগ। বরিশালের পক্ষে মনির হোসেন ও আসিফ আহমেদ ৩টি করে উইকেট নেন।  

এদিকে ধানমন্ডি স্টেডিয়ামে আগে ব্যাটিং নিয়ে ৮ উইকেটে ২৭৬ রান তোলে রাজশাহী। জুনায়েদ সিদ্দিক ৬০, সাব্বির রহমান ৭৪ ও ফরহাদ রেজা হার না মানা ৩৫ রান করেন। ঢাকার পক্ষে মোহাম্মদ আশরাফুল ৩টি, মোহাম্মদ শরিফ ও ইলিয়াস সানি ২টি করে উইকেট নেন।

এরপর ব্যাট করতে নেমে ১৯৭ রানে অল-আউট হয়ে যায় ঢাকা। শুভাগত হোম ৫৬, এনামুল হক ৩১ ও রনি তালুকদার ২৬ রান করেন। রাজশাহীর পক্ষে সোহরাওয়ার্দী শুভ, নাসির হোসেন ও নাঈম ইসলাম ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘন্টা, নভেম্বর ১০, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।