ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

গার্ড মুলারের পাশে ক্লোসা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
গার্ড মুলারের পাশে ক্লোসা

ঢাকা: দেশের পক্ষে শততম ম্যাচকে স্মরণীয় করে রাখলেন জার্মান স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। তার জোড়া গোলের সুবাদে জার্মানি ৪-০ গোলে উড়িয়ে দেয় টুর্নামেন্টের অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে।



একই ম্যাচে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন তিনি। বসেছেন স্বদেশী গার্ড মুলারের পাশে। বিশ্বকাপে দু’জনেরই গোল ১৪টি করে।

২০০২ সালে বিশ্বকাপ অভিষেকেই পাঁচটি গোল করেন সবাইকে দেন পোলিশ বংশোদ্ভূত এই ফুটবলার। ২০০৬ এর জার্মানি বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি গোল করে জিতে নেন গোল্ডেন বুট।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপেও এখন পর্যন্ত ৪ গোল করে স্বদেশের থমাস মুলার, স্লোভাকিয়ার রবার্ট ভিতেক, আর্জেন্টিনার গঞ্জালো হিগুয়েন ও নেদারল্যান্ডসের ওয়েসলি স্নাইডারের সঙ্গে  যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় নাম লিখিয়েছেন তিনি।

বিশ্বকাপে সর্বাধিক গোলদাতা ব্রাজিলের রোনালদোর রেকর্ড ছুঁতে আর মাত্র একটি গোল করতে হবে ক্লোসাকে। রোনালদোর গোল ১৫টি। তবে যেভাবে এগিয়ে যাচ্ছেন কোসা তাতে সেমিফাইনালেই ছাড়িয়ে যেতে পারেন রোনালদোকে।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।