ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

উইম্বলডনে চতুর্থ শিরোপা জিতলেন সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
উইম্বলডনে চতুর্থ শিরোপা জিতলেন সেরেনা

লন্ডন: উইম্বলডনে মেয়েদের এককে শিরোপা ধরে রেখেছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। শনিবার ফাইনালে তিনি সহজেই হারিয়ে দেন ২১তম বাছাই রাশিয়ার ভেরা ভনারেভাকে।



মাত্র ৬৭ মিনিটের লড়াইয়ে শীর্ষ বাছাই সেরেনা সরাসরি সেটে (৬-৩, ৬-২) হারিয়ে দেন প্রতিযোগিতায় প্রথমবারের মতো ফাইনালে ওঠা ২৫ বছরের রুশ কন্যা ভেরাকে।

এ শিরোপা জয়ের ফলে উইম্বলডনে চতুর্থ ও ক্যারিয়ারের ১৩তম গ্র্যান্ড স্লামের পালক যোগ হলো র‌্যাঙ্কিং সেরা সেরেনার। ফলে মেয়েদের সেরাদের কাতারে বিলি জ্যঁ কিংকে টপকে ষষ্ঠ স্থানে ওঠে এলেন ২৮ বছরের এই মার্কিন তরুণী।

ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়ায় জানাতে গিয়ে সেরেনা বলেন,“গ্রেট খেলোয়াড়দের কাতারে থাকাটা দারুণ এক ব্যাপার। ভেরা দারুণ খেলেছে। সে কখনোই হাল ছেড়ে দেয়নি। ’’

টুর্নামেন্টে একটি সেটেও না হেরে ফাইনালে আসা সেরেনা খেলার শুরু থেকেই ছিলেন আত্মবিশ্বাসী। একের পর এক ভয়ংকর সব সার্ভ দিয়ে উড়িয়ে দেন রাশিয়ান প্রতিপক্ষকে।

উইলিয়ামস বোনেরাই গত একযুগ ধরে উইম্বলডনে রাজত্ব করে আসছেন। এর আগে সেরেনা ২০০২-’০৩ ও ২০০৯ সালে এককের শিরোপা জেতেন। তার বড় বোন ভেনাস এই টুর্নামেন্টে পাঁচবারের চ্যাম্পিয়ন।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।