ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সুয়ারেজের শাস্তি বাড়াতে পারে ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

জোহানেসবার্গ: ঘানার বিপক্ষে গোল লাইন থেকে হাত দিয়ে বল ধরায় বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে নিষিদ্ধ হতে পারেন উরুগুয়ের ফরওয়ার্ড লুইস সুয়ারেজ।


কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ঘানার নিশ্চিত গোল হাত দিয়ে থামিয়ে দেন সুয়ারেজ।

এতে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। সঙ্গে লাল কার্ড দেখান উরুগুয়ের ওই খেলোয়াড়কে।

যদিও পেনাল্টি থেকে গোল করতে পারেনি ঘানা। শটটি বাইরে পাঠান তাদের স্ট্রাইকার আসামোয়া গায়ান। খেলা টাইব্রেকারে গড়ালে ৪-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় আফ্রিকার প্রতিনিধিরা।

লাল কার্ড দেখায় এমনিতেই পরের ম্যাচে (সেমিফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে) খেলতে পারবেন না সুয়ারেজ। শাস্তি বাড়িয়ে দুই ম্যাচ করা হতে পারে। ফিফার ডিসিপ্লিনারি কমিটি উরুগুয়েন এ স্ট্রাইকারের শাস্তির বিষয় নিয়ে আলোচনায় বসবে।

ফিফা মুখপাত্র পেকা ওদরিওজোলা সংবাদ সম্মেলনে বলেন,‘‘লাল কার্ড পেলেই কমপক্ষে এক ম্যাচ ওই খেলোয়াড় নিষিদ্ধ থাকেন। ডিসিপ্লিনারি কমিটি অপরাধের মাত্রা অনুযায়ী বিষয়টি মুল্যায়ন করে। সে অনুযায়ীই সিদ্ধান্ত নেওয়া হবে। ”

অখেলোয়াড়সুলভ আচরণের জন্য অধিক শাস্তি আরোপের ক্ষমতাও দেওয়া আছে ডিসিপ্লিনারি কমিটিকে। ফলে উরুগুয়ের হয়ে ফাইনাল অথবা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও নিষেদ্ধ হতে পরেন সুয়ারেজ।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad