ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্রাজিলের হারে হৃদয় ভাঙ্গলো কোটি বাংলাদেশির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
ব্রাজিলের হারে হৃদয় ভাঙ্গলো কোটি বাংলাদেশির

ঢাকা: ব্রাজিলের হারে হৃদয় ভেঙ্গেছে কোটি বাংলাদেশি ভক্ত-সমর্থকের। বিশ্বকাপ থেকে প্রিয় দলের বিদায়ে কষ্ট পেয়েছেন তারা।

অনেকেই অতিমাত্রায় ঘুমের ঔষধ খেয়ে দুঃখ ভুলতে চেষ্টা করেছেন। পক্ষ-বিপক্ষ সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনাও ঘটে।

এসব সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। অতিমাত্রায় ঘুমের ঔষধ সেবনে অসুস্থ্য হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন কিছু রোগী। শনিবার এ তথ্য জানিয়েছেন চিকিৎসকেরা।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফিরোজ আহমেদ জানান, ব্রাজিলিয়ান ও আর্জেন্টাইন সমর্থক মিলে কমপক্ষে ১৫ জন আহত হয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি হন।

তিনি জানান,“ব্রাজিলের পরাজয়ে আর্জেন্টাইন সমর্থকরা আনন্দ প্রকাশ করলে সংঘর্ষে জড়িয়ে পড়েন ব্রাজিল সমর্থকরা। তাদের অধিকাংশই মাথার আঘাত নিয়ে হাসপাতালে আসেন। ”

আহমেদ বলেন,“পরাজয় মেনে নিতে না পেরে কমপক্ষে পাঁচ জন ব্রাজিল সমর্থক অতিমাত্রায় ঘুমের ঔষধ সেবন করেন। খেলা শেষে হঠাৎ করেই এ ধরণের রোগীর সংখ্যা বেড়ে যায়। ”

বাংলাদেশের অধিকাংশ মানুষই আর্জেন্টিনা এবং ব্রাজিলের সমর্থক। শুক্রবার নেদারল্যান্ডস ও ব্রাজিলের মধ্যকার কোয়ার্টার ফাইনালের খেলা দেখেছেন প্রায় আট কোটি বাংলাদেশি।

বিশ্বকাপ শুরুর আগেই দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এই দুই দলের পতাকায় ছেঁয়ে যায়।

বিশ্বকাপের কারণে এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) বন্ধ করতে বাধ্য হন কর্তৃপক্ষ। এমনকি আর্জেন্টিনার খেলার সময় বিদ্যুৎ চলে যাওয়ায় গাড়ি ভাংচুর এবং বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের ঘটনাও ঘটেছে।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।