ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

এখনই ইউডিআরএস নয়- ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
এখনই ইউডিআরএস নয়- ধোনি

আহমেদাবাদ: ক্রিকেটে এখনো পর্যন্ত দক্ষ আম্পায়াররাই যথেষ্ট মনে করছেন মহেন্দ্র সিং ধোনি। তাই এ মুহূর্তেই ম্যাচে আম্পায়ার ডিসিশন রিভিউ সিস্টেম (ইউডিআরএস) পদ্ধতি ব্যবহারের পক্ষে নন ভারতীয় অধিনায়ক।



নিউজিল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার টেস্ট শুরুর আগে বুধবার ধোনি বলেন,“এ পদ্ধতি নিয়ে আমার মতামত মিশ্র। এমন নয় যে, এটা শতভাগ ফলাফল দিতে পারবে। সুতবাং এর বিরাট খরচ বিবেচনা করলে এটা জরুরী নয়। ”

তিনি আরো বলেন,“কিছু কিছু ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে (আম্পায়ারদের) হয়তো ভুল হয়। দেখলে আশ্চর্য হয়ে যাই তারা এমন অনেক ভুল করে যা ইউডিআরএস পদ্ধতি থাকলে এড়ানো যেত। কিন্তু সেটা কি একজন আম্পায়ারকে ভুল সিদ্ধান্ত দেয়ার স্বাধীনতা দেবে?”

তবে ভারতের অধিনায়ক এটাও বলেন,“যদি ইউডিআরএস পদ্ধতির উন্নতি হয় তবে আমরা তা ব্যবহার করতে পারি। ”

এদিকে বৃহস্পতিবার থেকে আহমেদাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। কিউইদের বিপক্ষে এই সিরিজে ইউডিআরএস পদ্ধতির আশ্রয় নেবে না স্বাগতিকরা। এমনকি আগামী মাসে দক্ষিণ আফ্রিকাতে দলের সফরেও এই পদ্ধতি ব্যবহারের পক্ষে নয় ভারতীয় বোর্ড।

দ্বিপক্ষীয় সিরিজে ইউডিআরএস পদ্ধতি ব্যবহারের বিষয়টি স্ব-স্ব ক্রিকেট বোর্ডের ওপর ছেড়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

বাংলাদেশ সময়: ১৯৪৪ঘন্টা, নভেম্বর ৩, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad