ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

কুক, কম্পটন আশা দেখাচ্ছে ইংল্যান্ডকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২

আহমেদাবাদ: উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও নিক কম্পটনের ব্যাটিংয়ে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ইংল্যান্ড ঘুরে দাঁড়াতে শুরু করেছে। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ফলোঅনের শিকার ইংল্যান্ড তৃতীয় দিন শেষে বিনা উইকেটে তুলেছে ১১১ রান।

এখনো স্বাগতিকদের চেয়ে ২১৯ রানে পিছিয়ে তারা।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১১১/০ (৩৮ ওভার), প্রথম ইনিংস: ১৯১ (৭৪.২ ওভার)
ভারত দ্বিতীয় ইনিংস: ৫২১/৮ ডি. (১৬০ ওভার)

আহমেদাবাদের সরদার প্যাটেল স্টেডিয়ামে ভারতের প্রথম ইনিংসের জবাব দিতে নেমে আগের দিন ৪১ রানে ৩ উইকেটে খোয়ানো ইংল্যান্ড শনিবারও ভাল ব্যাট করতে পারেনি। প্রজ্ঞান ওঝা ও রবিচন্দ্র অশ্বিনের মারাত্মক বোলিংয়ে ৯৭ রান তুলতেই সাত উইকেট হারায় সফরকারীরা। দলকে ফলোঅনের শঙ্কায় ফেলে একে একে সাজঘরে ফেরেন কেভিন পিটারসেন (১৭), ইয়ান বেল, অ্যালিস্টার কুক (৪১) ও সমিত প্যাটেল (০)। তবে লোয়ার অর্ডারে প্রায়র, ব্রেসনান লড়াই করলেও ফলোঅন এড়াতে ব্যর্থ হন। তার ব্যাটিংয়ে প্রথম ইনিংসকে ১৯১ রান পর্যন্ত টেনে নিতে সক্ষম হয় ইংল্যান্ড।

ম্যাট প্রায়র সাতটি চারের মারে ৪৮ রান করেন। এছাড়া টিম ব্রেসনান ১৯ ও স্টুয়ার্ট ব্রড করেন ২৫ রান।
৪৫ রানে পাঁচটি উইকেট পেয়েছেন প্রজ্ঞান ওঝা। অন্যদিকে ৮০ রান খরচে তিন উইকেট নেন অশ্বিন।
একই দিন দ্বিতীয়বার ব্যাট করতে নেমে সফরকারীদের দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন কুক ও কম্পটন। এই উদ্বোধনী জুটি ১১১ রানে অবিচ্ছন্ন রয়েছে। যদিও এখনো বহুপথ পাড়ি দিতে হবে ইংল্যান্ডকে । স্বাগতিকদের থেকে ২১৯ রানে পিছিয়ে আছে তারা। কুক ৭৪ রানে ও কম্পটন ৩৪ রান নিয়ে রোববার চতুর্থদিনের ব্যাটিংয়ে নামবেন। এই জুটিই ইংনিস পরাজয় এড়ানোর আশা দেখাচ্ছে ইংলিশদের।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
এএইচবি/সম্পাদনা: সেকান্দার আলী, বিভাগীয় প্রধান স্পোর্টস



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।