ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অপরিবর্তিত দল নিয়েই কলকাতা টেস্টে ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
অপরিবর্তিত দল নিয়েই কলকাতা টেস্টে ভারত

ঢাকা: মুম্বাই টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শোচনীয় পরাজয় হলেও কোনো পরিবর্তন না এনেই কলকাতায় অনুষ্ঠেয় সিরিজের তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

সোমবার বিসিসিআই জানিয়েছিলো তারা অবশিষ্ট দুটি টেস্ট এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা দেবেন।

কিন্তু মঙ্গলবার শুধুমাত্র কলকাতা টেস্টের জন্য দল ঘোষণা করে ভারতীয় বোর্ড। বিসিসিআই জানিয়েছে নাগপুর টেস্ট এবং টি- টোয়েন্টি সিরিজের জন্য পরবর্তীতে দল ঘোষণা করা হবে।

এদিকে আহমেদাবাদের সিরিজের প্রথম টেস্টে পেসারদের মধ্যে সবচেয়ে ভাল পারফরমেন্স করা উমেশ যাদবকে দলে রাখা হয়নি। ইনজুরির কারণে মুম্বাই টেস্টে খেলতে না পারা এই পেসারকে কমপক্ষে ১০ দিন বিশ্রামে থাকতে বলা হয়েছিলো। আশা করা হয়েছিলো কলকাতা টেস্টের আগেই তিনি খেলার মতো ফিট হয়ে উঠবেন। কিন্তু বোর্ডের একটি সূত্র ক্রিকেটসংবাদ সূত্র ক্রিকইনফোকে জানিয়েছেন ‘যাদবের ইনজুরি ধারণার চেয়েও মারাত্মক। তাই কমপক্ষে আরো একটি টেস্ট তাকে বিশ্রামেই থাকতে হবে। ’

৫ ডিসেম্বর থেকে কলকাতা টেস্ট শুরু হবে। মুম্বাই টেস্টের পর বিশ্রাম দেওয়া হয়েছে স্বাগতিক খেলোয়াড়দের। ২ নভেম্বর কলকাতায় পুনরায় একত্রিত হবেন তারা। অন্যদিকে ইংল্যান্ড খেলোয়াড়রা এখনো মুম্বাইয়েই রয়েছেন। সফরকারীরা কলকাতায় তাঁবু ফেলবে ৩০ নভেম্বর।

ভারতীয় দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), গৌতম গম্ভীর, বীরেন্দ্র শেবাগ, শচীন টেন্ডুলকাল, বিরাট কোহলি, যুবরাজ সিং, চেতেশ্বর পূজারা, রবিচন্দ্রন অশ্বিন, অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, আজিঙ্কা রাহানে, হরভাজন সিং, ইশান্ত শর্মা, মুরালি বিজয় ও জহির খান।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
এএইচবি/এফএইচএম [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।