ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

টুটুলের বাদ পড়া নিয়ে কৌতুহল

বিসিবির এডহক কমিটিতে দুর্জয়, সুজন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
বিসিবির এডহক কমিটিতে দুর্জয়, সুজন

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের চার বছর শেষ হয়েছে ২৬ নভেম্বর। নির্ধারিত সময়ে নির্বাচন দিতে না পারায় মঙ্গলবার ১৩ সদস্যের এডহক কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

এই কমিটিকে তিন মাসের ভেতরে নির্বাচন দিতে বলা হয়েছে।  

কমিটির সভাপতি করা হয়েছে বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হক পাপনকে। সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন বাকি ১২ জন। এনএসসি সচিব শফিক আনোয়ার স্বাক্ষরিত এই প্রজ্ঞাপন অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ আছে।  

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র পরিচালনা পর্ষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় উহা বাতিল পূর্বক তদস্থলে একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হলো। এই কমিটি আগামী তিন মাসের মধ্যে বিসিবি পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন করবে। ’

বিসিবির নির্বাচিত ২৩ সদস্যের পরিচালনা পর্ষদের চার বছরের মেয়াদ উত্তীর্ণ হয়েছে সোমবার। এনএসসি মনোনিত কমিটিতে আগের কমিটির পাঁচজনকে রাখা হয়েছে। তারা হলেন বিসিবির সাবেক সিনিয়র সহ-সভাপতি মাহাবুবুল আনাম, সহ-সভাপতি আহমেদ সাজ্জাদুল আলম ববি, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মিডিয়া কমিটির চেয়ারম্যান পরিচালক জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু।

বাকিরা ক্লাব কর্মকর্তাও সাবেক টেস্ট ক্রিকেটার। তারা হলেন- ঢাকা মোহামেডান ক্লাবের প্রশাসক লোকমান হোসেন ভুঁইয়া, আবাহনীর ক্লাবের পরিচালক ও সূর্যতরুণ ক্লাবের সভাপতি আফজালুর রহমান সিনহা, আবাহনী ক্রিকেট কমিটির যুগ্ম-সম্পাদক ড. আইএইচ মল্লিক, গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সের চেয়ারম্যান গাজী গোলাম মুর্তজা, চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়নের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাসির, সাবেক টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় ও খালেদ মাহমুদ সুজন।

বিসিবি অস্থায়ী কমিটিতে আবাহনী ঘরানার অনেকে থাকলেও আওমী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুলের জায়গা হয়নি। যদিও গত চার বছর বিসিবির অনেক কাজেই সম্পক্ততা ছিলো প্রভাবশালী এই পরিচালকের।

এমনকি অস্থায়ী এই কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশ নিতে পারবেন কি না প্রজ্ঞাপনে এনিয়ে কিছু বলা হয়নি। বিসিবির গঠনতন্ত্রেও এবিষয়ে পরিষ্কার করে বলা নেই।    

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১২
এসএ[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।